কালিহাতীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিনটি ড্রেজার মেশিন ধ্বংস

124

সোহেল রানা, কালিহাতী ॥
টাঙ্গাইলের কালিহাতীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩টি ড্রেজার মেশিন ও প্রায় ২ হাজার ৫০০ ফুট বালু সরবরাহের পাইপলাইন ধ্বংস করা হয়েছে এবং বালু উত্তোলনকারীদের নির্মিত অস্থায়ী স্থাপনা সরিয়ে দেয়া হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) পৃথক পৃথকভাবে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোবাশ্বের আলম ও কালিহাতী থানার (ওসি) মোল্লা আজিজুর রহমান।
উপজেলা নির্বাহী অফিসার মোবাশ্বের আলম টিনিউজকে জানান, উপজেলার কোকডহরা ইউনিয়নের পোষণা মৌজায় অবস্থিত পোষণা বিল ও সহদেবপুর ইউনিয়নের ভূক্তা সেতুর পশ্চিম পাশে পুংলী নদীতে অবৈধ বালু উত্তোলনের জন্য দায়ী ড্রেজার মেশিন উচ্ছেদে মোবাইল কোর্ট পরিচালিত হয়। এ সময় তিনটি ড্রেজার মেশিন ও আনুমানিক ২৫০০ ফুট বালু সরবরাহের পাইপ লাইন ধ্বংস করা হয়।
একই সাথে কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা আজিজুর রহমানের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অভিযানের মাধ্যমে এলেঙ্গা পৌরসভার এলেংজানি নদীর হাকিমপুর-চরভাবলা এলাকায় অবৈধ বালু উত্তোলন কার্যক্রম বন্ধ করা হয় এবং বালু উত্তোলনকারীদের নির্মিত অস্থায়ী স্থাপনা সরিয়ে দেয়া হয়। জনস্বার্থে নদী ও খাল বিল থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন ও অন্যান্য যন্ত্রপাতি ব্যবহার করে বালু উত্তোলন কার্যক্রমের বিরুদ্ধে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ব্রেকিং নিউজঃ