কাদিয়ানীদের অমুসলিম ঘোষনার দাবীতে ধনবাড়ীতে ব্যাপক উত্তেজনার মধ্য দিয়ে সিরাতুন্নবী (সা.) সম্মেলন

94

ধনবাড়িধনবাড়ী প্রতিনিধিঃ
টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার পঞ্চাশি বটতলা মোড়ে সোমবার টাঙ্গাইল ও জামালপুর জেলা উলামা ও তাওহিদী জনতার উদ্যোগে সিরাতুন্নবী (সা.) সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ সম্মেলনকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ও উৎকন্ঠার সৃষ্টি হয়। দুই জেলার ব্যাপক পুলিশের উপস্থিতিতে শান্তিপূর্নভাবে সম্মেলন শেষ হয়েছে।
টাঙ্গাইল জেলা কওমী উলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল আজিজের সভাপতিত্বে এবং ধনবাড়ী উপজেলা কওমী উলামা পরিষদের সহ-সভাপতি মাওলানা ওসমান বিন মাঈনুদ্দীনের সঞ্চলনায় কাদিয়ানী সম্প্রাদায়কে অমুসলিম ঘোষনার দাবী জানানোর পাশাপাশি মুসলমানদের ঈমান ও আক্বিদায় দৃঢ় বিশ্বাস স্থাপনের জোর আহবান জানিয়ে বক্তব্য রাখেন বৃহত্তর মোমেনশাহী মজলিসে শুরা ইত্তেফাকুল উলামার সভাপতি মাওলানা আব্দুর রহমান হাফেজ্জী, সহ-সভাপতি আলহাজ্ব মুফতী আহমদ আলী, সাধারণ সম্পাদক মাওলানা মনসুরুল হক খান, সাংগঠনিক সম্পাদক মাওলানা মঞ্জুরুল হক, জামালপুর জেলা মজলিসে শুরা ইত্তেফাকুল উলামার সদস্য মাওলানা মুফতী আব্দুল্লাহ, মাওলানা সৈয়দ আলী মিয়া, মাওলানা আব্দুল জলিল, অধ্যাপক মুফতী মুহিব্বুল্লাহ, মুফতী আব্দুর রহমান প্রমুখ।
পঞ্চাশি গ্রামের পাশ ঘেষে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার হুসনাবাদ ও বনগ্রামে কাদিয়ানীদের মূল আস্থনা হওয়ায় তার আশপাশ এলাকার হত দরিদ্র মুসলিম লোকদেরকে নানা প্রলোভন, সাহায্য-সহযোগিতা ও অর্থ-কড়ি দিয়ে কাদিয়ানী সম্প্রদায়ের প্রতি বিশ্বাস ও আস্থা আদায়ের প্রতিবাদে প্রশাসনের সার্বিক সহযোগিতা নিয়ে এ সিরাতুন্নবী (সা.) সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শান্তি-শৃংখলা রক্ষার স্বার্থে ধনবাড়ী এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিষ্টেট তোফাজ্জল হোসেন, সহকারী পুলিশ সুপার (গোপালপুর সার্কেল) জমির উদ্দিন আহম্মেদ, ধনবাড়ী থানার ওসি মজিবুর রহমানসহ বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন ধনবাড়ী উপজেলার পরিষদের সাবেক চেয়ারম্যান মুহাম্মদ আলী কিসলু, বানিয়াজান ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার ফটিক, বীরতারা ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক মন্টু, সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি প্রমুখ। এ সম্মেলনকে কেন্দ্র করে রোববার বিকেল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন এসে উপস্থিত হয়।

ব্রেকিং নিউজঃ