এ বছরের মধ্যেই দেশে ফোর জি ইন্টারনেট সেবা চালু করা হবে …ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী

131

69স্টাফ রিপোর্টারঃ
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেছেন, ইন্টারনেট সেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌছে দিতে ব্যান্ড উইথের মূল্য সহজলভ্য করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। চলতি বছরের মধ্যে ফোর জি ইন্টারনেট নেটওয়ার্ক চালু করা হবে । শনিবার (২ জানুয়ারী) দুপুরে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার নাল্লাপাড়া বেলায়েত হোসেন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাৎসরিক শরীর চর্চা প্রদর্শন ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে যোগদানের পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি একথা কলেন।
দেশের আইটি সেক্টরে কোন কড়াকড়ি নেই উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সরকার রাষ্ট্রের নিরাপত্তার জন্য যে কোন সময় সব ধরণের সতর্কতামুলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিতে পারে। দেশের নিরাপত্তার স্বার্থে স্বরাষ্ট মন্ত্রনালয়ের নির্দেশে সমায়িক সময়ের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো বন্ধ করে দেয়া হয়েছিল এবং দেশের জনগন সেটা মেনে নিয়েছিল। বিশ্বের বিভিন্ন দেশ নিরাপত্তার স্বার্থে বিভিন্ন সময়ে তাদের দেশের পুরো ইন্টারনেট ব্যবস্থাই বন্ধ করে দিয়েছিল র্দীঘ সময়ের জন্য। আমরা শুধু কয়েকটি এ্যাপস্ বন্ধ করেছিলাম অল্প কয়েক দিনের জন্য।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিটির সভাপতি বেলায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য খন্দকার আব্দুল বাতেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুক, দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান ফেরদৌস আহমেদসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ছাড়াও আশ পাশের গ্রামের মানুষের মিলন মেলায় পরিনত হয় অনুষ্ঠানস্থল।

ব্রেকিং নিউজঃ