রবিবার, সেপ্টেম্বর 27, 2020
Home টাঙ্গাইল এবারও বঙ্গবন্ধু সেতুতে যানবাহন পারাপার ও টোল আদায়ে রেকর্ড

এবারও বঙ্গবন্ধু সেতুতে যানবাহন পারাপার ও টোল আদায়ে রেকর্ড

আব্দুল্লাহ আল নোমানঃ এবারও ঈদযাত্রায় যানবাহন পারাপার এবং টোল আদায়ের নতুন রেকর্ড করেছে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ। শুক্রবার (৯ আগষ্ট) সকাল ৬টা থেকে শনিবার (১০ আগষ্ট) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ঈদযাত্রায় ছোট-বড় বিভিন্ন ধরনের ৩৬ হাজার ২৪৮টি যানবাহন পারাপার হয়। যা বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর থেকে যানবাহন পারাপারের ক্ষেত্রে সবোচ্চ রেকর্ড।
এদিকে, ছোট-বড় বিপুল সংখ্যক এ গাড়ি পারাপার হওয়ায় ২ কোটি ৬০ লাখ ৪৩ হাজার ১৪০ টাকার টোল আদায় করা হয়েছে। ফলে টোল আদায়ের ক্ষেত্রেও নতুন রেকর্ড করেছে কর্তপক্ষ।

এর আগে গত ঈদে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৩৫ হাজার ২৭১টি যানবাহন পারাপার হয়। আর টোল আদায় করা হয় ২ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার ৮৭০ টাকা।
যা গত ঈদ যাত্রার চেয়ে ৯৭৭টি বেশি যানবাহন পারাপার হয়। আর ১৫ লাখ ৮৯ হাজার ২৭০ টাকা বেশি টোল আদায় হয়
এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু এলাকায় দায়িত্বরত মধুপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরান হোসেন ও বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মোশারফ হোসেন বলেন, গত ২৪ ঘণ্টায় শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬ টা পযন্ত ছোট-বড় বিভিন্ন ধরনের ৩৬ হাজার ২৪৮টি যানবাহন পারাপার হওয়ার মধ্য দিয়ে সেতু কর্তৃপক্ষ এ রেকর্ড অর্জন করেছে।
যানবাহনের মধ্যে ঢাকা থেকে ছেড়ে উত্তরবঙ্গের দিকে যায় ২৪ হাজার ৪৫৪টি এবং উত্তরবঙ্গ থেকে ছেড়ে ঢাকার দিকে যায় ১১ হাজার ৯৯০টি। আর ২ কোটি ৬০ লাখ ৪৩ হাজার ১৪০ টাকার টোল আদায়ের ফলেও টোল আদায়ের ক্ষেত্রেও নতুন রেকর্ড করেছে কর্তপক্ষ।
প্রসঙ্গত, ১৯৯৮ সালে সেতুটি চালু হওয়ার পর থেকে কর্তৃপক্ষ টোল আদায় করে আসছে। বর্তমানে সেতুর টোল আদায় করছে কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস)।

ব্রেকিং নিউজঃ