ইউপি নির্বাচনে ভোট কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পৌছে দেয়া হচ্ছে

99

জাহিদ হাসান ॥
দ্বিতীয় দফায় বৃহস্পতিবার (১১ নভেম্বর) টাঙ্গাইলের তিন উপজেলায় ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন ঘোষিত জেলার দেলদুয়ার, ধনবাড়ী ও সখীপুর উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়নে এক প্রার্থীর মৃত্যুজনিত কারণে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। তাই জেলার এই তিন উপজেলার ১৮টি ইউনিয়নে বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৮টা পর্যন্ত টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
ইতিমধ্যে ভোট গ্রহণের সকল প্রস্ততি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন অফিসগুলো। বুধবার (১০ নভেম্বর) সকাল থেকে প্রতিটি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌছে দেয়া হচ্ছে। সংশ্লিষ্ঠ ভোট কেন্দ্রের প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসাররা উপজেলা নির্বাচন অফিসগুলো হতে নির্বাচনী সরঞ্জাম বুঝে নিয়ে আইনশৃংখলা বাহনীর সদস্যদের সহায়তায় ভোট কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।
দেলদুয়ার উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়নগুলো হলো- দেওলী, পাথরাইল, লাউহাটী, দেলদুয়ার সদর, ডুবাইল, ফাজিলহাটী, এলাসিন ইউনিয়ন। এই ৭ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৪৪ জন, মহিলা সদস্য ৮১ ও সাধারণ সদস্য ২৮৪ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ৭ ইউনিয়নে মহিলা ৮৫,৬৪৬ ও পুরুষ ৮৬,১৮৬ জনসহ মোট ১,৪৭,৫১১ জন ভোটার রয়েছে।
ধনবাড়ী উপজেলার ৭ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়নগুলো হলো- বীরতারা, বানিয়াজান, যদুনাথপুর, পাইস্কা, ধোপাখালী, মুশুদ্দি, বলিভদ্র ইউনিয়ন। এর মধ্যে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন মুশুদ্দি ইউনিয়নে আবু কায়সার, বলিভদ্র ইউনিয়নে রফিকুল ইসলাম তালুকদার ও বীরতারা ইউনিয়নে আহমেদ আল-ফরিদ। বিজয়ী এই তিন ইউনিয়নের প্রার্থীরা সকলেই আওয়ামী লীগ মনোনিত প্রার্থী। এই তিন ইউনিয়নে শুধু পুরুষ ও মহিলা মেম্বার পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া বানিয়াজান, যদুনাথপুর, পাইস্কা, ধোপাখালী এই চার ইউনিয়নে সকল পদেই নির্বাচন অনুষ্ঠিত হবে।
এদিকে একই দিনে সখীপুর উপজেলার ৪ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়নগুলো হলো- যাদবপুর, বহুরিয়া, বহেড়াতৈল ও কাকড়াজান ইউনিয়ন।

 

 

ব্রেকিং নিউজঃ