রবিবার, সেপ্টেম্বর 27, 2020
Home টাঙ্গাইল আ.লীগ নেতা ও কলেজ শিক্ষক নিক্সনকে হত্যার প্রতিবাদে মানববন্ধন

আ.লীগ নেতা ও কলেজ শিক্ষক নিক্সনকে হত্যার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার ॥
ঈদের আগের রাতে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও কলেজ শিক্ষক আমিনুল ইসলাম তালুকদার নিক্সনকে (৪৮) কুপিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। মঙ্গলবার (৪ আগস্ট) দুপুরে টাঙ্গাইল শহরের শহীদ মিনারের সামনে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) জেলা শাখার উদ্যাগে এ মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।
এতে বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ শিক্ষক কেন্দ্রীয় শাখার সভাপতি শামিম আল মামুন, সভ-সভাপতি গোলাম রব্বানী, সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান, জেলা শাখার সভাপতি আজাহার আলী মিয়া, সাধারণ সম্পাদক এস এম আব্দুল আউয়াল প্রমুখ।
এ সময় বক্তারা এই হত্যাকান্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবি করেন। তা না হলে কঠোর আন্দোলনের করা হবে বলে বক্তারা জানান। মৃত্যুর আগে নিক্সন হত্যাকারীদের নাম বলে গেছেন। তাই আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন শিক্ষক নেতারা। পরে আসামীদের বিচারের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
উল্লেখ্য, গত শুক্রবার (৩১ জুলাই) ঈদের আগের দিন বিকেলে ধনবাড়ী থেকে আজগড়া গ্রামের বাড়িতে যান আমিনুল। সন্ধ্যায় আজগড়া মোড়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে রাত সাড়ে ১১টার দিকে মোটরসাইকেলে করে ধনবাড়ী ফিরছিলেন তিনি। এ সময় আজগড়া খালের সেতু থেকে একটু সামনে ওত পেতে থাকা দুর্বৃত্তরা তাঁর মোটরসাইকেলের গতি রোধ করেন। তাঁকে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে ফেলে রেখে যান দুর্বৃত্তরা। আশপাশের লোকজন তাঁকে উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এছাড়া তিনি টাঙ্গাইলের লায়ন নজরুল ইসলাম ডিগ্রী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। এ ঘটনায় নিহতের ছোট ভাই আল মামুন তালুকদার বাদী হয়ে ধনবাড়ি থানায় হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় সোমবার (৩ আগস্ট) ভোরে পুলিশ ৩ তিনজনকে গ্রেফতার করে।

ব্রেকিং নিউজঃ