আমি নির্বাচনের জন্য রাজনীতি করি না, মানুষের জন্য রাজনীতি করি- কাদের সিদ্দিকী

216

সোহেল রানা, কালিহাতী ॥
কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, আমি নির্বাচনের জন্য রাজনীতি করি না। আমি মানুষের জন্য রাজনীতি করি। এখন শুধু মুক্তিযুদ্ধের কথা বললে কাজে আসবে না। মানুষের খাওয়া, পড়ার কথা বলতে হবে। মানুষের জীবনের নিরাপত্তার কথা বলতে হবে। রাস্তাঘাটের বিশৃঙ্খলার কথা বলতে হবে। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি এসব আমাদের কাছে কিছু না। আমাদের কাছে বাংলাদেশ এবং দেশের সব ক’জন মানুষের প্রতি দায়িত্ব আছে। আমরা সব ক’জন মানুষের ওপর দ্বায়িত্ব পালন করবো।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইলের কালিহাতী উপজেলা সদরের অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টারে কালিহাতী উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

কাদের সিদ্দিকী বলেন, যদি সংগঠন করতে পারো, তাহলে তোমাদের আর কোনদিকে তাকাতে হবে না। সকল বিজয়ের চাবিকাঠি হচ্ছে সংগঠন, সংগঠন আর সংগঠন। একাত্তরে আমি যদি বাহিনী গড়ে তুলতে না পারতাম আমাকে কেউ চিনতো না, বুজতোও না। যে পাকিস্তানিরা আমাদেরকে কুকুর-বিড়ালের মতো তাড়িয়েছে। সেই পাকিস্তানিদেরকে আমরা শেয়ালের মতো তাড়া করেছিলাম। সেজন্যে তোমরা ঘরে বসে না থেকে প্রত্যেকদিন যদি সংগঠন করতে পারো, তাহলে দেখবে তোমাদের কারো কাছে যেতে হবে না। তোমাদের সংগঠনের কাছেই বড় বড় নেতারা আসবে। তোমরা গরীবের কাছে যাবা, রিক্সাওয়ালাদের কাছে যাবা, কৃষকের কাছে যাবা, ঘরের মা-বোনদের কাছে যাবা। এটাই হোক আজকে কালিহাতীর কর্মী সভার মূলমন্ত্র।

কৃষক শ্রমিক জনতা লীগ কালিহাতী উপজেলা শাখার সভাপতি ইঞ্জিনিয়ার লুৎফর রহমান সিদ্দিকীর সভাপতিত্বে ও উপজেলা যুব আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিঞ্জুর সঞ্চালনায় কর্মী সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীক, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইকবাল সিদ্দিকী, সদস্য শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী, ইঞ্জিনিয়ার লিয়াকত আলী, টাঙ্গাইল জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এটিএম ছালেক হিটলু, উপজেলা যুব আন্দোলনের আহ্বায়ক এস এম নাজমুল আলম ফিরোজ প্রমুখ।

 

ব্রেকিং নিউজঃ