আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসে টাঙ্গাইলে মানববন্ধন

54

স্টাফ রিপোর্টার ॥
“নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন পতিরোধ দিবস উপলক্ষে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করে বিভিন্ন সরকারি ও বেসরকারি উন্নয়ন সংস্থা। এ কর্মসূচি চলা কালে বক্তব্য রাখেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, মানব প্রগতি সংঘের নির্বাহী পরিচালক মাহমুদা শেলী, রুরাল প্রত্তর ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আরপিডিও’র) নির্বাহী পরিচালক রওশন আরা লিলি প্রমুখ।
এতে ব্যানার ফেস্টুন নিয়ে সরকারি দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, মানবাধিকার কর্মীসহ নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। অনুষ্ঠান অংশগ্রহণ করে মহিলা অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা, দুর্বার নেটওয়ার্ক ও নারীপক্ষ, মানব প্রগতি সংঘ, রুরাল প্রত্তর ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আরপিডিও)।
মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, নারী নির্যাতনের চরম সহিংস রুপ হচ্ছে ধর্ষণ ও ধর্ষণ পরবর্তী হত্যা। আমরা ধর্ষণের আন্দোলন বহাল রেখেছি এবং ধর্ষণ আইন সংস্কার জোটের দশ দফা দাবির ব্যাপারে অনড়। সম্প্রতি সাক্ষ্য আইনের ১৫৫(৪) ধারার বিলুপ্তি চেয়ে আদালতে রীট আবেদন করা হয়েছে। এই ধারায় বিলুপ্তির মধ্য দিয়ে ধর্ষণের অভিযোগকারী নারীর চরিত্র নিয়ে আদালতে তাকে আর হেনস্তা করা যাবে না।

 

 

ব্রেকিং নিউজঃ