আট পৌরসভায় আওয়ামী লীগ বিএনপিসহ ৮ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

110

Tangail_Dhanbari-Pourosava_Pic-(2)-_03-12-15ফাহাদ শাওনঃ
যাচাই-বাছাই শেষে রোববার টাঙ্গাইলের আট পৌরসভায় ৮ মেয়র, সাধারণ ২১ এবং ৮ সংরক্ষিত মহিলা প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। মেয়র পদে আওয়ামী লীগের একজন, বিএনপির একজন, আওয়ামী লীগের বিদ্রোহী ৩জন, বিএনপির বিদ্রোহী একজন, ন্যাশনাল পিপলস পার্টির একজন এবং স্বতন্ত্র একজনের মনোনয়পত্র বাতিল করেছে  রির্টানিং কর্মকর্তাবৃন্দ।
টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভায় রোববার মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষ দিনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ ৩জন, সাধারণ কাউন্সিলর পদে ৬জন ও সংরক্ষিত নারী আসনে ৩জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রির্টানিং অফিসার শামীম আরা রিনি জানান, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন ও বিএনপি মনোনীত প্রার্থী এসএমএ ছোবহানকে টিআইএন সনদ না দেয়ায় এবং স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম বকলকে একশ’ ভোটারের স্বাক্ষর না থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। বর্তমানে এ পৌরসভায় মেয়র পদে জাতীয় পার্টি (এ) প্রার্থী অধ্যক্ষ ফেরদৌস আহমেদ পিন্টু ও স্বতন্ত্র প্রার্থী জহুরুল হক বকলের মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়েছে।
এ ব্যাপারে বাতিল হওয়া আওয়ামী লীগ দলীয় প্রার্থী খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন জানান, বার ডিজিটের টিআইএন নম্বর সর্বশেষ কর পরিশোধের রশিদ, রিটার্ন দাখিলের কপি ও টিআইএন সনদের প্রত্যয়নপত্র মনোনয়নের সাথে দেয়ার পরও হয়রানিমূলক ভাবে আমার মনোনয়ন বাতিল করা হয়েছে।
এছাড়া গোপালপুরে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী এনামুল হক (মৃত্যুবরণ{ করেছে, ভুঞাপুরে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী তারিকুল ইসলাম, বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী জাহাঙ্গীর হোসেন, সখীপুরে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী জাহাঙ্গীর তালুকদার ও ন্যাশনাল পিপলস পার্টির ফারুক হোসেন লিপুর মনোনয়নপত্র বিভিন্ন কারণে বালিত করা হয়েছে।
দুই দিনে যাচাই-বাছাই শেষে ধনবাড়ীতে সাধারণ কাউন্সিলর পদে ৬জন ও সংরক্ষিত নারী পদে ২জন প্রার্থী, মধুপুরে সাধারণ কাউন্সিলর পদে ২জন ও সংরক্ষিত নারী পদে ২জন প্রার্থী, গোপালপুরে সাধারণ কাউন্সিলর পদে একজন, ভুঞাপুরে সাধারণ কাউন্সিলর পদে ৪জন ও সংরক্ষিত নারী পদে একজন প্রার্থী, কালিহাতীতে সাধারণ কাউন্সিলর পদে একজন ও সংরক্ষিত নারী পদে একজন প্রার্থী, সখীপুরে সংরক্ষিত নারী পদে ২জন প্রার্থী, মির্জাপুরে সাধারণ কাউন্সিলর পদে একজন এবং টাঙ্গাইল সদরে সাধারণ কাউন্সিলর পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

ব্রেকিং নিউজঃ