অনিয়মের অভিযোগে ভূঞাপুর পৌরসভার নির্বাচন স্থগিত

729

স্টাফ রিপোর্টার ॥
নির্বাচনে অনিয়মের অভিযোগে তিনটি পৌরসভার বেসরকারি ফলাফল স্থগিত রাখা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার কবিতা খানম। তিনি জানান, এ তিন পৌরসভা নির্বাচনের বিষয়ে প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। পৌরসভাগুলো হচ্ছে- টাঙ্গাইলের ভূঞাপুর, ঝালকাঠির নলছিটি ও সাতক্ষীরার কলারোয়া। সোমবার (৮ ফেব্রুয়ারি) নিজ কার্যালয়ে কয়েকটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কবিতা খানম একথা বলেন। তৃতীয় ধাপে এ তিন পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
কবিতা খানম বলেন, তৃতীয় ধাপে কয়েকটি পৌরসভা নির্বাচনে আইনশৃঙ্খলা সামান্য বিঘ্ন ঘটে। গণমাধ্যমে প্রকাশিত খবর দেখে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে প্রতিবেদন দিতে বলেছি। কেন আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটেছে, কারা ঘটিয়েছে, কেন ভঙ্গ হলো, কারা দায়ী- এই বিষয়গুলো তদন্ত করে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে। তিনি বলেন, প্রতিবেদন পাওয়ার যদি দেখা যায় অপরাধ ঘটেছে, তাহলে যে পদক্ষেপ নেওয়া দরকার তা আমরা নেব। প্রতিবেদনের প্রেক্ষিতে দরকার হলে ফৌজদারি বা নির্বাচনি আইনে মামলা করব।
চতুর্থ ও পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, চতুর্থ ধাপে ৫৬টি এবং পঞ্চম ধাপে ৩১টি পৌরসভা নির্বাচন হতে যাচ্ছে। এই নির্বাচনকে কেন্দ্র করে রংপুর ও রাজশাহী বিভাগের যেখানে যেখানে নির্বাচন আছে সেখানকার ডিসি, এসপি, রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের সঙ্গে মিটিং করেছি। অনলাইনে অনুষ্ঠিত এ মিটিংয়ে আমার সঙ্গে ইসি সচিব যুক্ত ছিলেন। ভোট যাতে কোনোভাবেই বিঘ্নিত না হয় ও আইনশৃঙ্খলা পরিস্থিতি কঠোরভাবে যাতে নিয়ন্ত্রণ করা হয় সেই দিকনির্দেশনা দেওয়া হয়েছে।

 

ব্রেকিং নিউজঃ