Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

গোপালপুরে ২০১ গম্বুজ মসজিদ দেখতে আসা দর্শনার্থীদের ভীড়

শেয়ার করুন

সোহেল রানা, গোপালপুর ॥
ঈদ মানে হাসি, ঈদ মানে আনন্দ। সেই হাসি ও আনন্দকে আরও দ্বিগুণ করতে ঐতিহাসিক স্থাপনা টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় অবস্থিত ২০১ গম্বুজ মসজিদে বৃহস্পতিবার (৬ জুন) সকাল থেকেই দর্শনার্থীদের উপচেপড়া ভীড় লক্ষ করা যাচ্ছে। ঈদের ছুটিতে আপনজনকে কাছে পেয়ে অনেকেই টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়নের দক্ষিণ পাথালিয়া গ্রামে নির্মাণাধীন ঐতিহাসিক স্থাপনা ২০১ গম্বুজ মসজিদ ঘুরে বেড়াচ্ছেন। সকাল থেকে দর্শনার্থীদের উপচেপড়া ভীড়ে প্রায় ২ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

জানা যায়, ঈদের দিন বুধবার (৫ জুন) সকালে এখানে জামাত অনুষ্ঠিত হয়। এরপর থেকেই এখানে দর্শনার্থীদের ভীড় বাড়তে থাকে। ঈদের পরের দিন বৃহস্পতিবার (৬ জুন) সকাল থেকেই মসজিদটি এক নজর দেখতে দূরদূরান্ত থেকে মানুষ আসছে। তারা বিভিন্ন যানবাহন নিয়ে আসায় আশেপাশের প্রায় ২ কিলোমিটার এলাকা জুড়ে বিস্তৃতি লাভ করেছে যানজট।
জানা যায়, ঐতিহাসিক ২০১ গম্বুজ মসজিদ আঙ্গিনায় বিভিন্ন বয়সের নারী, পুরুষ, ও শিশুদের সরব উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। রঙ-বেরঙের পোশাক আর নানা সাজে সজ্জিত দর্শনার্থীরা উপভোগ করছেন। পাশাপশি ঐতিহাসিক ২০১ গম্বুজ মসজিদ দেখতে আসা দর্শনার্থীদের ভোগান্তির মধ্যেও পড়তে হচ্ছে। একদিকে ২০১ গম্বুজ মসজিদের যাওয়ার রাস্তার বেহাল দশা। অন্য দিকে রাস্তা চাপা এবং মসজিদকে ঘিরে আশেপাশে জত্রছত্র তৈরি হয়েছে অস্থায়ী দোকানপাট। এতে করে এই যানজটে সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।
সরেজমিনে এ বিষয়ে ঐতিহাসিক ২০১ গম্বুজ মসজিদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম টিনিউজকে বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমার আবেদন ঐতিহাসিক ২০১ গম্বুজ মসজিদ ও নিরাপদ সড়কের স্বার্থে অতিদ্রুত রাস্তাটি প্রশস্থসহ রাস্তাটি সংস্কার করা প্রয়োজন। এতে করে সকলেই যেন এখানে আসতে পারে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ