৪ হাজার ৫শ’ ডাক্তার নিয়োগ দেয়া হবে- স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

শেয়ার করুন

নোমান আব্দুল্লাহ ॥
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, বাংলাদেশে স্বাস্থ্যসেবার অনেক অর্জন আছে। আর যতটুকু ঘাটতি রয়েছে তা আস্তে আস্তে পূরণ করা হবে। সারাদেশেই জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে ডাক্তার ও নার্সের স্বল্পতা রয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন দশ হাজার ডাক্তার নিয়োগের ব্যবস্থা করতে। এ বছর কিছুদিনের মধ্যেই ৪ হাজার ৫শ’ জন ডাক্তার নিয়োগ দেয়া হবে। বাকি ৫ হাজার ৫শ’ ডাক্তার নিয়োগ দেয়া হবে আগামী বছরে। আশা করা হচ্ছে, নিয়োগ প্রক্রিয়া শেষ হলে স্বাস্থ্যসেবা নিয়ে সমস্যা আর থাকবে না। এর ফলে সব জায়গাতেই স্বাস্থ্য সেবার মান ভালো হবে। জনবল সংকটের কারণে আশা অনুযায়ী স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পারছি না। আশা করছি কিছুদিনের মধ্যেই এ সমস্যা লাঘব হয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে আন্তরিত। দেশের হাসপাতালগুলোতে চিকিৎসকসহ জনবলের ঘাটতি রয়েছে। সেই ঘাটতি পুরণের জন্য সরকার উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।
রোববার (২৭ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজের নবনির্মিত ৬তলা বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ইতিমধ্যেই পেরামেডিক্স এবং নার্সদের নিয়োগ চলমান রয়েছে। বাংলাদেশের স্বাস্থ্য সেবার মান অনেক উন্নত হয়েছে। যার সুনাম সারা বিশ্বে ছড়িয়ে পরেছে। আমরা দেশের সকল শিশুকে ভ্যাকসিন দিয়েছি। এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিকভাবে ‘ভ্যাকসিন হিরো’ খেতাব পেয়েছেন, এটা আমাদের গর্ব। তিনি আরও বলেন, টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজের পূর্ণাঙ্গ রূপ প্রায়ই হয়ে গেছে। আশা করছি শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের কার্যক্রম তাড়াতাড়িই শুরু হবে। ডাক্তার, নার্স ও যন্ত্রপাতির ব্যবস্থা সময় মতোই করা হবে।
টাঙ্গাইল-৫ (সদর) আসনের এমপি ছানোয়ার হোসেনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জোয়াহেরুল ইসলাম জোয়াহের এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, আহসানুল ইসলাম টিটু এমপি, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ডা, কামরুল হাসান, শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ নুরুল আমীন মিঞা, টাঙ্গাইল বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. শহিদুল্লাহ কায়সারসহ হাসপাতালের চিকিৎসরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ