সাবেক মন্ত্রী বিএনপি নেতা শাহজাহান সিরাজের বিরুদ্ধে অভিযোগপত্র

শেয়ার করুন

আদালত সংবাদদাতা ॥
সরকারি পাটকলের জমি বিক্রির মাধ্যমে প্রায় ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতির মামলায় সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সাবেক এমপি শাহজাহান সিরাজসহ দুইজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে দু’দক। সোমবার (৮ অক্টোবর) মামলার তদন্তকারী কর্মকর্তা দু’দকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী ঢাকা সিএমএম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।
অপর আসামি হলেন- জমির ক্রেতা কিশোরগঞ্জ পেপার হাউসের মালিক আওলাদ হোসেন। অভিযোগপত্রে মোট ১২ জনকে সাক্ষী করা হয়েছে। বিগত ২০১৬ সালের (২ নভেম্বর) রাজধানী ঢাকার শাহবাগ থানায় মামলাটি দায়ের করে অভিযোগপত্র দাখিলকারী ফরিদ আহমেদ।
মামলার অভিযোগে বলা হয়, বিএনপি-জামায়াত চারদলীয় জোট সরকারের আমলে বস্ত্র ও পাটমন্ত্রী ছিলেন শাহজাহান সিরাজ। ওই সময় কিশোরগঞ্জ জেলার নিকলীতে বিলুপ্ত বাংলাদেশ পাট করপোরেশনের ১০ দশমিক ৪৫ একর জমি নিয়ম বহির্ভূতভাবে বিক্রি করে দেয়া হয়। সম্পত্তি বিক্রির জন্য বস্ত্র ও পাট মন্ত্রণালয় গঠিত কমিটির সুপারিশ উপেক্ষা করে শাহজাহান সিরাজ ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ২ কোটি ৫৯ লাখ টাকার সম্পত্তি মাত্র ৬০ লাখ ৮২ হাজার ৫২৩ টাকায় বিক্রি করে দেন। কিশোরগঞ্জ পেপার হাউসের মালিক আওলাদ হোসেনের সঙ্গে যোগসাজশে ওই জমি তার কাছে বিক্রি করেন। পরে বিগত ২০০৬ সালের ১২ মার্চ রেজিস্ট্রি দলিলমূলে আসামি আওলাদ হোসেনের নামে হস্তান্তর করা হয়।
আয়কর ফাঁকির মামলায় বিগত ২০০৭ সালের (২৮ আগস্ট) শাহজাহান সিরাজ পলাতক থাকা অবস্থায় ৮ বছরের কারাদ-ের রায় দিয়েছিল বিশেষ জজ আদালত। এছাড়া বিগত ২০০৮ সালের (৮ এপ্রিল) অবৈধ সম্পদ অর্জনের একটি মামলায় তার ১৩ বছরের কারাদ- দেয়া হয়েছিল। পরবর্তীতে বিগত ২০০৯ সালের (৩০ জুন) তিনি আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠায়। পরে উচ্চ আদালতে আপিল করে তিনি জামিন পান।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ব্রেকিং নিউজঃ