সরকারের দুর্নীতির কারণেই পেঁয়াজের মূল্য উর্ধ্বগতি- মির্জা ফখরুল

শেয়ার করুন

হাসান সিকদার ॥
টাঙ্গাইলের সন্তোষে নানা কর্মসুচির মধ্যে দিয়ে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার (১৭ নভেম্বর) সকাল থেকেই সন্তোষে অবস্থিত ভাসানীর মাজার প্রাঙ্গনে বিভিন্ন শ্রেণি পেশার লোকজন আসতে শুরু করে। মাজার প্রাঙ্গণে দোয়া ও মিলাদ মাহফিল এবং কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়। সকালে ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ভিসি প্রফেসর ড. এম আলাউদ্দিন এবং ভাসানীর পরিবার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ।
সকালে কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষে মাজারে ফুল দেন বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরোত্তম। এ সময় দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরনসহ জাতীয় পার্টি, জাতীয় গণতান্ত্রিক পার্টি, ন্যাপ, টাঙ্গাইল প্রেসক্লাব, প্রকৌশল শ্রমিক ইউনিয়ন, এম,এম আলী কলেজ, নিরাপদ সড়ক চাই, জাতীয়তাবাদী কৃষকদল, ছাত্রদল, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এছাড়াও সর্বস্তরের জনগন ভাসানীর মাজারে পুষ্পার্ঘ অর্পণ, ফাতেহা পাঠ ও মোনাজাত করেন। দিবসটি উপলক্ষে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন সংগঠন আলোচনা সভা, মিলাদ মাহফিল কাঙ্গালী ভোজসহ দিনব্যাপী নানা কর্মসুচী পালন করেছে। এছাড়াও ভাসানী ফাউন্ডেশনের উদ্যোগে ভাসানীর কর্মময় জীবন নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বেলা ১১টার দিকে কেন্দ্রীয় বিএনপির পক্ষে ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ভাসানীর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, বাংলাদেশে এখন কোন গণতন্ত্র নেই। মানুষের অধিকার নেই। বর্তমান সরকার বিনা ভোটে জোর করে ক্ষমতা দখল করে রেখেছে। জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় বলে দেশে স্বৈরশাসন চালাচ্ছে। কাউকে কথা বলার সুযোগ দিচ্ছে না। বাংলাদেশে এখন কোন গণতন্ত্র নেই। জোর করে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক রাখা হয়েছে। তিনি আরো বলেন, মওলানা ভাসানী কখনো ক্ষমতার রাজনীতি করেন নাই। তিনি সময় জনগণের কথা ভাবতেন। আজ দেশে দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। সরকারের দুর্নীতি অদক্ষতা এবং তাদের মদতপুষ্ট ব্যবসায়ীদের কারণেই দেশে পেয়াজসহ সকল দ্রব্যমূল্যের উর্ধ্বগতি। শুধু পেঁয়াজ নয়, প্রত্যেকটি জিনিসপত্রের দামই উর্ধ্বগতি। কৃষকরা তাদের উৎপাদিত পন্যের ন্যায্য মূল্য পাচ্ছে না। ধানের দাম অত্যন্ত কম। এর মূল কারণটাই হচ্ছে এই সরকার ব্যর্থ সরকার। তারা রাষ্ট্র পরিচালনা করতে ব্যর্থ হয়েছে তাই তাদের কাছে সব কিছু নিয়ন্ত্রন করা সম্ভব হচ্ছে না। অনির্বাচিত সরকার দেশ পরিচালনায় পুরো পুরি ব্যর্থ হয়েছে।
তিনি বলেন, আমরা অনির্বাচিত সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাাচ্ছি। খালেদা জিয়া কারাগারে রয়েছেন। তাকে মুক্ত করতে আমরা সব ধরনের আন্দোলনে মাঠে রয়েছি। আমরা বিশ্বাস করি জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনে এ সরকার বাধ্য হবে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে। এ সময় বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শামছুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, গণস্বাস্থ্যের নির্বাহী ও ঐক্যফ্রন্টের নেতা কাজী জাফরুল্লাহ, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শামছুল আলম তোফা, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবালসহ কেন্দ্রীয় ও স্থানীয় নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ