সরকারি সা’দত কলেজে মুক্তিযোদ্ধা, জেলা ও নারী কোটা বহাল রাখার দাবিতে মানববন্ধন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার:

টাঙ্গাইলে সরকারি সা’দত কলেজে মুক্তিযোদ্ধা, জেলা ও নারী কোটা বহাল রাখার দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (১০ জুলাই)সকালে ‘সচেতন শিক্ষার্থী সরকারি সা’দত কলেজ’ এই ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

ঘন্টা ব্যাপি মানববন্ধনে শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর কাছে মুক্তিযোদ্ধা, জেলা ও নারী কোটা বাতিল না করতে আকুল আবেদন জানান । মানববন্ধনে শিক্ষার্থীরা পোস্টার পেপারে বিভিন্ন ধরনের স্লোগান লিখে নিয়ে আসেন। একজন শিক্ষার্থী লিখেছেন ‘বাংলাদেশ মুক্তিযোদ্ধাদের কাছে ঋণী’। আরেকজন ছাত্রী লিখেছেন ‘ উন্নত রাষ্ট্র গড়ার জন্যই নারী কোটা রাখতে হবে’।

মানববন্ধনে বক্তারা বলেন, একদল শিক্ষার্থীর কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে কোটা বাতিল ঘোষণার বক্তৃতায় বলেছিলেন নারীদের এগিয়ে নিতে সরকার নারীকোটা রেখেছিলেন, আজ সেই নারীরাই কোটা চায়না এবং জেলাগুলোতেও কোটার আন্দোলন হচ্ছে, যেহেতু কোটা কেউই চায়না তাহলে কোটা রাখার দরকার নাই।মমতাময়ী নেত্রী ওই আন্দোলনকারীরাই সামষ্টিক নারীকূলের প্রতিনিধিত্ব করেনা। আজকে দেখুন আমার ছাত্রী বোনেরা নারীকোটা রাখার দাবিতে রাস্তায় নেমেছে।

বক্তারা আরো বলেন, বাংলাদেশের সিংগভাগ শিক্ষার্থী গ্রামের যারা প্রতিনিয়ত নানা প্রতিকূলতার সাথে লড়াই করে শিক্ষালাভ করে। তাই জেলা কোটা বাতিলের সময় এখনও আসেনি। এই কোটার প্রয়োগ নিয়ে কোন ফাঁক-ফোকর থাকলে সেটা নিয়ে আলোচনা হতে পারে। কিন্তু জেলা কোটা বাতিল নয়।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ব্রেকিং নিউজঃ