সখীপুর আবাসিক মহিলা কলেজের ছাত্রী সংসদের ভিপি বর্ষা, জিএস জোনাকি

শেয়ার করুন

সখীপুর প্রতিনিধি ॥
টাঙ্গাইলের সখীপুর আবাসিক মহিলা অনার্স কলেজের ছাত্রী সংসদে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভিপি নির্বাচিত হয়েছেন বর্ষা রহমান এবং জিএস নির্বাচিত হয়েছেন জোনাকি খাতুন।
সম্প্রতি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অরুণ কুমার সাহা আনুষ্ঠানিকভাবে ভিপি-জিএস হিসেবে ওই দুই শিক্ষার্থীর নাম ঘোষণা করেন। বর্ষা রহমান সমাজকর্ম বিভাগের সম্মান প্রথম বর্ষ থেকে দ্বিতীয় বর্ষে জিপিএ ৩ দশমিক ৬৩ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। কলেজে ১১টি বিষয়ে অনার্স (সম্মান) কোর্স চালু রয়েছে। বর্ষা ১১টি বিষয়ে ৫৫০ জন শিক্ষার্থীর মধ্যে প্রথম হয়েছেন। অন্যদিকে জোনাকি ডিগ্রি (পাস) কোর্স পরীক্ষায় ১৫০ জন শিক্ষার্থীর মধ্যে প্রথম হয়েছে দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ হয়েছেন।
অধ্যক্ষ অরুণ কুমার সাহা টিনিউজকে জানান, বিগত ১৯৯৫ সালে কলেজটি প্রতিষ্ঠা করেন চারবারের সংসদ সদস্য প্রয়াত শওকত মােমেন শাহজাহান। শুরু থেকেই কলেজে মেধাভিত্তিক ছাত্রী সংসদ নির্বাচন হয়ে আসছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধীনে সম্মান প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষায় কলেজের মধ্যে যে শিক্ষার্থী বেশি পয়েন্ট পেয়েছে। দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ হন। তিনি ভিপি আর ডিগ্রি (পাস) কোর্সের প্রথম বর্ষ থেকে দ্বিতীয় বর্ষে ওঠা সেরা শিক্ষার্থী জিএস নির্বাচিত হন।
অধ্যক্ষ টিনিউজকে আরও জানান, এ ব্যতিক্রমী সংসদে মোট ছয়টি পদ রয়েছে। মেধার ভিত্তিতেই এ ছয়টি পদ পূরণ করা হয়। কলেজের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে বাকি চারটি পদে নির্বাচন অনুষ্ঠিত হয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় (দৌড় লাফ, বর্শা নিক্ষেপ, চাকতি নিক্ষেপ, সাইকেল রেস ইত্যাদি) সেরা পুরস্কার পাওয়া শিক্ষার্থী ওই সংসদের ক্রীড়া সম্পাদক নির্বাচিত হন। সাহিত্য প্রতিযোগিতায় (রচনা লেখা, কবিতা আবৃত্তি, সাধারণ জ্ঞান, বিতর্ক, উপস্থাপনা ইত্যাদি) সেরা পুরস্কার পাওয়া শিক্ষার্থী সাহিত্য সম্পাদক, সাংস্কৃতিক প্রতিযোগিতায় (গান, নাচ অভিনয় ইত্যাদি) সেরা শিক্ষার্থী সাংস্কৃতিক সম্পাদক এবং আন্তঃক্রীড়া (ব্যাডমিন্টন, টেবিল টেনিস, দাবা, ক্যারাম ইত্যাদি) সেরা পুরস্কার পাওয়া শিক্ষার্থী মিলনায়তন সম্পাদক পদে নির্বাচিত হন সখীপুর আবাসিক মহিলা কলেজের ছাত্রী সংসদের ভিপি-জিএস নির্বাচিত হন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ