সখীপুরে সুপার-মৌলভী শিক্ষকের বিরুদ্ধে মাদ্রাসা শিক্ষার্থীদের অভিযোগ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলের সখীপুর উপজেলার ফুলবাগ আইজি দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা সুপারিনটেনডেন্ট ও তার ভাই ওই মাদ্রাসার সহকারী মৌলভী শিক্ষকের নানা অনিয়ম এবং সমস্যা সৃষ্টির বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। উপজেলা নির্বাহী অফিসারকে সোমবার (৭ অক্টোবর) তারা এ অভিযোগ দেয়। ওই মাদ্রাসার বিভিন্ন শ্রেণীর ৩০-৩৫ জন ছাত্রছাত্রীরা অভিযোগে স¦াক্ষর করে এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে অভিযোগপত্রটি দেয়।
অভিযোগপত্র ও শিক্ষার্থীদের কাছ থেকে জানা যায়, মাদ্রাসার সুপারিনটেনডেন্ট এবং তার ভাই ওই মাদ্রাসার সহকারী মৌলভী শিক্ষক আরিফুল ইসলামের একচ্ছত্র নিয়ন্ত্রণে চলে মাদ্রাসার কার্যক্রম। এসব কার্যক্রমে শিক্ষার্থীদের পড়াশুনায় নানা অসুবিধা ও সমস্যার সৃষ্টি হচ্ছে। ফলে তাদের লেখাপাড়ায় বিঘœ ঘটছে। নানা সমস্যাগুলোর মধ্যে বিভিন্ন জাতীয় দিবস পালনে বাঁধা, শিক্ষার্থীদের সঙ্গে অশ্লালীন ভাষা ব্যবহার, অভিভাবকদের সঙ্গে দুর্ব্যবহার, সাংস্কৃতিক অনুষ্ঠানে বাঁধা, বিদ্যুৎ সংযোগ করে মাল্টিমিডিয়া ক্লাস চালুতে অনীহা প্রকাশ, স্যানিটেশন ব্যবস্থা নেই ও খেলাধুলায় বাঁধা প্রদান উল্লেখ যোগ্য।
নবম শ্রেণীর শিক্ষার্থী আনোয়ার হোসেন, অষ্টম শ্রেণীর শিক্ষার্থী আলমিনা, ঝুমা, জুলেখা ও মুন্নি আক্তার টিনিউজকে বলেন, এসব অসুবিধার কথা আমাদের অভিভাবকদের কাছে জানালে তাদের সঙ্গেও দুর্ব্যবহার করা হয়। আমাদের লেখাপড়ায় ক্ষতি হচ্ছে। এ কারণে সমস্যা সমাধানে উপজেলা নির্বাহী অফিসারের কাছে আমাদের সমস্যাগুলো লিখিতভাবে দিয়েছি।
সখীপুর উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমান অভিযোগ পাওয়ার বিষয়টি টিনিউজকে নিশ্চিত করেছেন।
এ ব্যাপারে মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মাওলানা আবু বকর সিদ্দিক এবং তার ভাই ওই মাদ্রাসার সহকারী মৌলভী শিক্ষক আরিফুল ইসলাম টিনিউজকে বলেন, আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন। তাদের নামে ষড়যন্ত্র করা হচ্ছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ