সখীপুরে সাবেক এমপি ও বর্তমান উপজেলা চেয়ারম্যানসহ চারজনকে নোটিশ

শেয়ার করুন

মোস্তফা কামাল, সখীপুর ॥
টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, তার চাচা ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, উপজেলা চেয়ারম্যানের দুই আপন বোন জামাই আবদুস সাত্তার ও আবদুল আজিজকে খাস জমির উপর নির্মিত স্থাপনা উচ্ছেদে নোটিশ দেয়া হয়েছে। গত (৯ অক্টোবর) অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তারী কাদেরীর স্বাক্ষরিত নোটিশ রোববার (১৩ অক্টোবর) উপজেলা ভূমি কার্যালয়ে এসে পৌঁছেছে। উপজেলা ভূমি অফিস মঙ্গলবার (১৫ অক্টোবর) পর্যন্ত সব নোটিশ স্থাপনা মালিকদের হাতে পৌঁছে দিয়েছেন বলে জানা গেছে।
নোটিশ পাওয়া ওই চার ব্যক্তি সখীপুর মোখতার ফোয়ারা চত্বরের উত্তর পাশে ১ নম্বর খাস খতিয়ানের ৬৯ নম্বর দাগে ২ দশমিক ২৫ শতাংশ সরকারি খাস জমি দখল করে সেখানে দু’তলা ভবন নির্মাণ করে ব্যাংকসহ বেশকিছু দোকান ভাড়া দিয়েছেন বলে স্থানীয় ভূমি কার্যালয় সূত্রে জানা গেছে। ওই নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে উক্ত খাস জমি থেকে অবৈধ স্থাপনা ও ইমারত সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে ওই নোটিশ সূত্রে জানা গেছে।
সখীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু ওই নোটিশ পাওয়ার কথা স্বীকার করে টিনিউজকে বলেন, প্রায় ৪০ বছর আগে সেটেলম্যান্ট রেকর্ডভূক্ত ওই জমি রেজিস্ট্রিমূলে কিনে ওখানে স্থাপনা করা হয়েছে। এর মধ্যে স্থানীয় ভূমি কার্যালয় একটি নোটিশও দেয়নি। রাজনৈতিকভাবে আমাদের হেয় প্রতিপন্ন করার জন্য ষড়যন্ত্র করে ভূমি প্রশাসনকে ভুল বুঝিয়ে ওই নোটিশ করা হয়েছে। আলোচনায় মীমাংসা না হলে আমরা আইনি ভাবেই এর মোকাবেলা করবো।
এ বিষয়ে সখীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কার্যালয় থেকে আসা ওই নোটিশপ্রাপ্ত চারজনের কাছে পৌঁছে দেয়ার সত্যতা নিশ্চিত করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ