সখীপুরে শেখ রাসেল স্মৃতি মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান

শেয়ার করুন

সখীপুর প্রতিনিধি ॥
টাঙ্গাইলের সখীপুরে শিক্ষাবান্ধব, মানবিক ও সামাজ উন্নয়নমূলক সংগঠন ‘শেখ রাসেল স্মৃতি সংঘ’ এর উদ্যোগে ‘শেখ রাসেল স্মৃতি মেধাবৃত্তি-১৯’ এর বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শুক্রবার (১৬ জানুয়ারি) সকালে উপজেলা হলরুমে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ। উদ্বোধক হিসেবে সখীপুর পৌরসভার মেয়র আবু হানিফ আজাদ ও প্রধান আলোচক হিসেবে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. শাহনাজ বেগম নাজ উপস্থিত ছিলেন।
বৃত্তি প্রদান অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নগদ টাকা, সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। শেখ রাসেল মেধা বৃত্তিতে উপজেলার বিভিন্ন স্কুলের অংশগ্রহণকারীদের মধ্যে থেকে ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণিতে মোট ৩৪ জনকে মেধা তালিকায় বৃত্তি প্রদান করা হয়। সভায় অতিথিরা সকলের সফলতা কামনা করেন এবং শিক্ষার প্রতি মনোযোগী হওয়ার জন্য ছাত্রদের আহবান জানান।
প্রধান অতিথি ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ এ সময় শহীদ শেখ রাসেলের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, শেখ রাসেল চতুর্থ শ্রেণিতে পড়াকালীন ১৯৭৫ সালের (১৫ আগস্ট) বঙ্গবন্ধু ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নির্মমভাবে নিহত হন। তিনি অত্যন্ত বিনয়ী ও প্রাণবন্ত ছিলেন। তিনি সর্বদা শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতা মেনে চলতেন এবং সবার সঙ্গে সদভাব বজায় রাখতেন। শেখ রাসেলের আদর্শ অনুসরণ করে শিক্ষার প্রতি মনোযোগী ও নৈতিক মূল্যবোধে উদ্বুদ্ধ হওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
‘শেখ রাসেল স্মৃতি সংঘ’ এর সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কায়সার সিকারের সঞ্চালনায় এ সময় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর তারেক, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আহাম্মদ আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর তালুকদার, কবি শাহ আলম সানি প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ