সখীপুরে বেশীদামে লবন বিক্রি করায় একজনের এক লাখ টাকা জরিমানা

শেয়ার করুন

সখীপুর প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরের পর থেকে হঠাৎ অস্থির হয়ে উঠে লবণের বাজার। লবণের দাম বৃদ্ধি পাবে এমন গুজবে মুদি দোকানে ভিড় করতে থাকে ক্রেতারা। উপজেলার গ্রামাঞ্চলের বিভিন্ন বাজারে প্রতি কেজি লবণের প্যাকেট বিক্রি হয় ১০০ টাকা। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) আয়েশা জান্নাত তাহেরা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পৌর শহরের সাবাস খাঁ নামের এক পাইকারী ব্যবসায়ীর দোকানে অভিযান চালিয়ে একলাখ টাকা জরিমানা করেন। একই সঙ্গে উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমান ও ওসি মো. আমির হোসেন বাজার মনিটরিংয়ের জন্য নেমে পড়েন। পরে সঠিক মূল্যেই খুচরা দোকানীরা লবণ বিক্রি শুরু করে। এসময় প্রেসক্লাবের সভাপতি শাকিল আনোয়ার, ওসি তদন্ত এএইচএম লুৎফুল কবির, বণিক সমিতির সভাপতি তাহেরুল ইসলাম ইয়ারুম, সম্পাদক শহিদুল ইসলাম লেবু প্রমুখ উপস্থিত ছিলেন।
জানা যায়, মঙ্গলবার দুপুরের পর থেকেই লোকমুখে লবণের মূল্য বেড়ে যাওয়ার গুজব ছড়িয়ে পড়ে। উপজেলার বিভিন্ন এলাকায় মহামারী আকারে এ গুজব ছড়িয়ে যায়। ফলে ক্রেতাদের সামাল দিতে দোকানীদের বেগ পেতে হয়। ভ্রাম্যমাণ আদালতের পর বাজার ঘুরে দেখা যায়, লবণ কেনার জন্য হুমড়ি খেয়ে পড়ছেন ক্রেতারা। দোকানীরা সঠিকমূল্যেই প্রতিজনকে সর্বোচ্চ ৩ কেজি করে লবণ দিচ্ছেন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আয়শা জান্নাত তাহেরা বলেন, বেশি দামে লবণ বিক্রি করা এবং মূল্য তালিকা প্রদর্শন করতে না পারায় এক পাইকারী ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমান বলেন, গুজবের খবর পেয়ে দ্রুত বাজার মনিটরিংয়ে নেমে পড়ি। পরে ব্যবসায়ী ও ক্রেতাদের গুজবে কান না দিতে প্রচারণা চালানো হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ