সখীপুরে ফ্রি মেডিকেল ও চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
প্রতি বছরের ন্যায় এবারও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে টাঙ্গাইলের সখীপুরে ফ্রি মেডিকেল ও চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দিনব্যাপী সখীপুর উপজেলার হাতিবান্ধা গ্রামের তালিমঘরে বিনামুল্যে চিকিৎসা সেবার আয়োজন করে কিডনি এওয়ারনেস মনিটরিং এন্ড প্রিভেনশন সোসাইটি (ক্যাম্পস)। বিনামুল্যে চিকিৎসা সেবা উপলক্ষে ‘রোগ প্রতিরোধে সুস্থ জীবন ধারা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জোয়াহের। টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল অধ্যাপক ডা. আবদুল হালিম, সেন্টার ফর ইনজুরি প্রিভেনশন এন্ড রিসার্চ বাংলাদেশের নির্বাহী পরিচালক ডা. একেএম ফজলুর রহমান, সখীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, সখীপুর উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমান। অনুষ্ঠানের উদ্বোধন করেন টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়। অনুষ্ঠানে মূখ্য আলোচক ছিলেন কিউনি এওয়ারনেস মনিটরিং এন্ড প্রিভেনশন সোসাইটি (ক্যাম্পস)-এর প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা. এম এ সামাদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাাখেন ক্যাম্পস-এর প্রতিষ্ঠাতা সহ-সভাপতি নাসরিন বেগম প্রমুখ।
ক্যাম্পে সখীপুর ছাড়াও আশপাশের উপজেলার প্রায় আড়াই হাজার রোগীর মাঝে চিকিৎসা সেবা প্রদান করেন ডাক্তাররা। এছাড়াও রোগীদের বিনামুল্যে ওষুধ সরবরাহ ও প্রায় তিনশ’ রোগীকে চোখের ছানি অপারেশন ও লেন্স প্রতিস্থাপনের জন্যে প্রাথমিকভাবে বাছাই করা হয়। দেশের বিশেষজ্ঞ ৭০ জন চিকিৎসক সমন্বয়ে গঠিত একটি মেডিক্যাল টিম বিনামূল্যে রোগীদের এসব সেবা প্রদান করেন। চিকিৎসা সেবা নিতে আসা একাধিক ব্যাক্তি বলেন, আমরা বিনামূল্যে এখান থেকে চিকিৎসা সেবা পাচ্ছি। এখানকার ডাক্তাররা আমাদেরকে খুব যত্নসহকারে দেখেছে। আশপাশের গ্রামের লোকজনও এখান থেকে চিকিৎসা সেবা নিয়েছে। গত ১৫ বছর ধরে টাঙ্গাইলের সখীপুর উপজেলার হাতিবান্ধা গ্রামে ক্যাম্পস আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের স্মরণে দুস্থ ও দরিদ্র রোগীদের বিনামুল্যে চিকিৎসার আয়োজন করে আসছে। তারা এই দুস্থ ও দরিদ্র রোগীদের বিনামুল্যে চিকিৎসা সেবা দিচ্ছে। দিনব্যাপী এই আয়োজনে স্থানীয়রা বিভিন্ন গ্রামীণ পশড়া সাজিয়ে মেলার আয়োজন করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ