সখীপুরে প্রবাসীর উদ্যোগে ইফতার বিতরণ

শেয়ার করুন

সখীপুর প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে উপজেলার সৌদি প্রবাসী সখীপুর প্রবাসী কল্যাণ সংস্থার সভাতি ও শামীম টাওয়ারের স্বত্বাধিকারী শামীম আল মামুনের ব্যক্তিগত উদ্যোগে ও নিজস্ব অর্থায়নে পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রায় দুই হাজার অসহায়, হতদরিদ ও শ্রমজীবী মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

গত ১৫মে শুক্রবার সকাল থেকে শুরু করে সখীপুর পৌরসভা ও তার নিজ এলাকা বেতুয়ার মাধ্যমে শুরু কওে উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার ইফতার সামগ্রী বিতরণের উদ্বোধন করেন।
আজ ২৩ মে পর্যন্ত উপজেলার বহেড়াতৈল ইউনিয়নের, বেতুয়া গ্রামের বিভিন্ন স্থানে ‘দিন আনে দিন খায়’ ও নিন্মআয়ের অর্ধশত পরিবারের মাঝে মাটন বিরিয়ানি, চিকেন বিরিয়ানির ইফতারি বিতরণ করা হয়। এছাড়াও পথচারী, অসহায়, ভাসমান শ্রমিক ও দুঃস্থদের মধ্যে এ ইফতার সামগ্রী বিতরণ করা হয়। শামীম আল মামুনের দিকনির্দেশনায় স্বেচ্ছাসেবক সিজার, সুজন, হিমেল, কাউসার ও সোহান এ বিতরণ কার্যক্রমে সার্বিক সহযোগিতা করছেন।
এ স্বেচ্ছাসেবী টিম প্রতিদিন বাজার বা স্কুল মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে ইফতার সামগ্রী পৌঁছে দেন। শামীম আল মামুন মুঠোফোনে জানান, ইফতারের সময় অনেক অসহায়, দুস্থ, পথচারী ও ভাসমান শ্রমিক সড়কেই অবস্থান করেন। তারা হঠাৎ রান্না করা খাবার পেয়ে খুব খুশি হন। মূলত তাঁদের জন্যই আমার এ ক্ষুদ্র আয়োজন। ভবিষ্যতে এ ধরনের মহতি উদ্যোগ অব্যাহত থাকবে বলে প্রবাসী শামীম আল মামুন। এছাড়া তাঁর শামীম আল মামুনের অর্থায়নে তাঁর সহধর্মীনী শারমিন আক্তার হাসি উপজেলার বেতুয়া, দেওবাড়ি সিলিমপুর গ্রামে ৯০ জনকে খাদ্যে সামগ্রী ১৬০ জন কে নগদ অর্থ আর আর ৬০ জন মানুষের মাঝে ঈদের কাপড় বিতরণ করেন । শারমিন আক্তার হাসি বলেন ,‘সমাজের বিত্তবানদের উচিত করোনা মহামারী ও ঈদ উপলক্ষেও কর্মহীন হয়ে পড়া মানুষদের সহযোগিতায় এগিয়ে আসা। আমরা প্রতি বছরের ন্যায় এবারও রমজান উপলক্ষে মানুষের পাশে থাকা চেষ্টা করেছি। দুঃসময়ে অসহায় মানুষের পাশে থাকলে মানুষগুলো মেন উপকৃত হন তেমনি সৃষ্টিকর্তা আল্লাহও বেশি খুশি হন’।

প্রবাসী শামীম উপজেলার বেতুয়া গ্রামের মরহুম আলহাজ¦ আব্দুল হামিদ মিয়ার সন্তান ও সখীপুর পৌর শহরের শামীম টাওয়ারের স্বত্বাধিকারী। দীর্ঘসময় ধরে তিনি সৌদি আরবে তাঁর নিজস্ব ব্যবসা পরিচালনা করে আসছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ