সখীপুরে ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে বিক্ষোভ

শেয়ার করুন

সখীপুর প্রতিনিধি ॥
টাঙ্গাইলের সখীপুর উপজেলার দাঁড়িয়াপুর ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা। বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে উপজেলার সখীপুর-ঢাকা সড়কে শোলাপ্রতিমা এলাকায় তারা বিক্ষোভ করে। বিক্ষোভকারীরা এই আহ্বায়ক কমিটি বাতিলের দাবি জানান। এ সময় সখীপুর-ঢাকা সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় এক ঘন্টা তীব্র যানযটের সৃষ্টি হয়। এদিকে সহিংসতার আশঙ্কায় আতঙ্কিত হয়ে বাজারের দোকানপাট বন্ধ থাকে।
জানা যায়, বুধবার (৬ নভেম্বর) একজন আহ্বায়ক ও চারজন যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট দাঁড়িয়াপুর ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় সখীপুর উপজেলা ছাত্রলীগ। পরে রাতে সেই কমিটির কপি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে আলোচনা, সমালোচনা ও বঞ্চিতদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে ওই ইউনিয়নের পদবঞ্চিত নেতাকর্মীরা বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। বিক্ষোভে নেতৃত্ব দেয়া আব্দুল্লাহ আল মারুফ ও শাকিল সরকার টিনিউজকে বলেন, রাতের আধাঁরে কাউকে না জানিয়ে অছাত্র, ব্যবসায়ী ও প্রবাসীদের দিয়ে ছাত্রলীগের আহ্বায়ক কমিটি করে দেয়া হয়েছে। আমরা এই পকেট কমিটি মানি না। তাই অনতিবিলম্বে এই কমিটি বাতিলের দাবি জানাচ্ছি।
এ বিষয়ে সখীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মির্জা শরিফুল ইসলাম বিক্ষোভকারী ছাত্রদের অভিযোগকে অস্বীকার করে টিনিউজকে বলেন, সবার মতের ভিত্তিতেই কমিটি ঘোষণা করা হয়েছে। তারপরও একটি পক্ষ এর বিরোধিতা করছে। যারা বিক্ষোভ করেছে তারা ওই ইউনিয়ন ছাত্রলীগের কেউ না।
সখীপুর-ঢাকা সড়ক আগুন জ্বালিয়ে অবরোধের বিষয়ে সখীপুর থানার ওসি (তদন্ত) এএইচএম লুৎফুল কবির টিনিউজকে বলেন, খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছাত্রদের সরিয়ে দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ