সখীপুরে করোনা ভাইরাস রোধে টেলিমেডিসিন সেবা চালু

শেয়ার করুন

সখীপুর প্রতিনিধি ॥
করোনা ভাইরাস রোধে টাঙ্গাইলের সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল ৪টা থেকে এ সেবা শুরু হয়েছে। উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহানের সই করা বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করার জন্য দেয়া হয়েছে।
ওই বিজ্ঞপ্তিতে ৭জন চিকিৎসকের মুঠোফোন নম্বর দেয়া হয়েছে। রোগীরা আজ থেকে সাধারণ ঠান্ডা, জ্বর, কাশি হলে হাসপাতালে না এসে ওই নম্বরগুলোতে যোগাযোগ করে চিকিৎসা সেবা নেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।
সখীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান টিনিউজকে বলেন, করোনা ভাইরাস যাতে সংক্রমিত না হয় এজন্য সবাইকে ঘরে থাকার পরামর্শ দেয়া হয়েছে। এ মুহুর্তে স্বাভাবিক সেবা নিতে যাতে রোগীদের হাসপাতালে না যেতে হয় এজন্য টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। এর ফলে ঘরে বসেই রোগীরা এখন চিকিৎসাসেবা পাবেন। এছাড়াও বুধবার (২৫ মার্চ) সকাল ৮টা থেকে মানুষের ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এক্ষেত্রে টেলিমেডিসিন সেবা বিশেষ ভূমিকা পালন করবে।
সখীপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শাহীনুর আলম টিনিউজকে বলেন, অনেক সাড়া পাওয়া যাচ্ছে। অনেকেই ফোন দিচ্ছেন। ফোনেই ওষুধের নাম লিখে দেয়া হচ্ছে। তাঁরা ওষুধের দোকান থেকে কিনে নিচ্ছেন। এতে চিকিৎসক ও রোগীরা উভয়েই নিরাপদে থাকছেন। তিনি আরও বলেন, যারা ওষুধের নাম বললে লিখতে বা বুঝতে পারে না (অশিক্ষিত) তাঁদের ওষুধের দোকানে গিয়ে ফোন দেয়ার জন্য বলা হচ্ছে।
চিকিৎসকদের নম্বরগুলো হচ্ছে- ০১৭৩০৩২৪৫৬৯, ০১৭১২৬৫৬৫৬৪, ০১৮১৬৫২৫০৯৬, ০১৭৯৫৮৭২০১০, ০১৪০৮৫৬৪৩৫৫, ০১৮৭২৭৩৭৫১০, ০১৯১৮৮৩৮৭১৮।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ