রমজানে ভেজাল ও নিম্নমানের খাদ্যদ্রব্য বিক্রিকারীদের বিরুদ্ধে মোবাইল কোটের্র ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে পরার্মশ… প্রধান বিচারপতি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিন্হা বলেছেন, দেশটি আমাদের সবার, তাই দেশের জনগণের স্বার্থে সবাইকে যার যার দায়িত্ব নিষ্ঠা ও আন্তরিকতার সাথে পালন করতে হবে। সম্মেলনে উপস্থিত জেলা প্রশাসককে তিনি পবিত্র রমজান মাসে যাতে কেউ ভেজাল ও নিম্নমানের খাদ্যদ্রব্য বিক্রি করতে না পারে সেজন্য মোবাইল কোটের্র মাধ্যমে ব্যবস্থা নিতে পরার্মশ দেন। তিনি তার বক্তব্যে মোবাইল কোর্টের ত্রুটির কথা উল্লেখ করেন।
তিনি বুধবার (১৭ মে) রাতে টাঙ্গাইল সার্কিট হাউজে জেলা জাজশিপ আয়োজিত বিচার বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।
প্রধান বিচারপতি আরো বলেন, জনগণের দুর্দশা কমানোসহ অর্থনৈতিক উন্নয়ন তথা সার্বিক দেশোন্নয়নের স্বার্থে আইনের শাসন প্রতিষ্ঠা অপরিহার্য। কিন্তু আইনের ত্রুটিসহ স্বার্থান্বেষী মহল এ ক্ষেত্রে বড় বাধা উল্লেখ করে এজন্য আইনের ত্রুটি সংশোধনের উপর তিনি জোর দেন।
তিনি আরো বলেন, বিচার ব্যবস্থার ত্রুটি ও বিচারক স্বল্পতার কারণে মামলা নিষ্পত্তি কম হওয়ায় সারা দেশে মামলার জট সৃষ্টি হয়েছে। বিচারপ্রার্থী জনগণের দুর্দশা লাগবে অবশ্যই এ জট নিরশন করতে হবে উল্লেখ করে প্রধান বিচারপতি বলেন, পুলিশ প্রশাসনসহ সরকারের সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগ, আইনজীবী ও বিচারকদের পুরাতন মানসিকতা পরিহার করে কাজ করে যেতে হবে।
তিনি বলেন, মার্শাল’ল এলেই দেশে অনিয়ম-দুর্নীতি বাড়ে। কোন অবস্থাতেই যাতে দেশে আর এ পরিস্থিতি সৃষ্টি না হয় তার জন্য সবাইকে সচেতন থাকার আহবান জানান প্রধান বিচারপতি।
টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ রবিউল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেন। অন্যান্যের মধে বক্তব্য রাখেন টাঙ্গাইলের বিশেষ জেলা জজ ওয়াহেদুজ্জামান সিকদার, চীফ জুজিশিয়াল ম্যাজিস্ট্রেট খালেদা ইয়াসমীন, জেলা প্রশাসন খান নূরুল আমীন, পুলিশ সুপার মাহবুব আলম ও জেলা এডভোকেট বার সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক।
বৃহস্পতিবার (১৮ মে) দিনব্যাপী টাঙ্গাইল আদালত প্রাঙ্গণ পরিদর্শনসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগদানের কথা রয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ