মুনাফা অর্জনই ব্যাংকগুলোর মূল লক্ষ্য হওয়া উচিৎ নয়- ড. আব্দুর রাজ্জাক এমপি

শেয়ার করুন

ধনবাড়ী প্রতিনিধি ॥
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অর্থ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, মুনাফা অর্জনই ব্যাংকগুলোর মূল লক্ষ্য হওয়া উচিৎ নয়। গ্রাম বাংলার বৃহত্তর জনগোষ্ঠিকে স্বাবলম্বী করার মাধ্যমে দেশের অর্থনৈতিক কর্মকান্ডকে গতিশীল করাই ব্যাংকের উদ্দেশ্য হওয়া উচিৎ। গ্রামের মানুষের উন্নতি ছাড়া কোন কিছুই সম্ভব নয়। কারণ গ্রাম ও গ্রামের মানুষ কৃষিকে কেন্দ্র করেই বাংলাদেশের সবকিছু পরিচালিত হয়। অর্থাৎ বাংলাদেশের অর্থনৈতির মূল কেন্দ্রবিন্দু হলো গ্রামের মানুষ। কাজেই বর্তমান সরকার গ্রামের মানুষের উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করে চলছে।
তিনি মঙ্গলবার (২০ মার্চ) দুপুরে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা রিসোর্স সেন্টার উদ্বোধন ও অগ্রনী ব্যাংকের ক্ষুদ্র ও এসএমই ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ধনবাড়ী বাসস্ট্যান্ডে শিল্প ও বনিক সমিতি কার্যালয়ে টাঙ্গাইল অগ্রনী ব্যাংকের ডিজিএম মাহফুজুর রহমান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অগ্রনী ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম, অগ্রনী ব্যাংক লিঃ উপ ব্যবস্থাপনা পরিচালক খাইরুল কবির, অগ্রনী ব্যাংক লিঃ ময়মনসিংহ সার্কেলের মহাব্যবস্থাপক এইচআরপিডিওডি খোরশেদ আলম, ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর ফারুক আহমাদ, ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা, ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য বদিউল আলম মঞ্জু, ধনবাড়ী উপজেলা বিআরডিবির চেয়ারম্যান হারুনার রশিদ প্রমুখ।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ