মির্জাপুরে সূর্যাস্তের পর পরীক্ষায় অংশ নিলেন ১৫ ডিগ্রী পরীক্ষার্থী

শেয়ার করুন

জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর ॥
শনিবার (২৫ নভেম্বর) দিনের বেলায় নিজের জন্য কোন কাজ করেন না তাই সূর্যাস্তের পর সন্ধ্যায় পরীক্ষায় অংশ নিলেন খ্রিস্টান ধর্মের সেভেন ডে এ্যাডভেন্টিস্ট সম্প্রদায়ের ১৫ ডিগ্রী (পাস) পরীক্ষার্থী।
শনিবার (২৫ নভেম্বর) টাঙ্গাইলের মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে কালিয়াকৈরে অবস্থিত বাংলাদেশ এ্যাডভেন্টিস্ট সেমিনারি স্কুল অ্যান্ড কলেজের ওই ১৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন বলে কেন্দ্রের হল সুপারিনটেনডেন্ট আব্দুল হামিদ জানিয়েছেন।
জানা গেছে, ডিগ্রী (পাস) পরীক্ষা ২০১৬ সালের দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হয়েছে। শনিবার (২৫ নভেম্বর) দুপুর ১টা থেকে ছিল রাষ্ট্রবিজ্ঞান তৃতীয় পত্রের পরীক্ষা। এই পরীক্ষায় মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে ১০৫ পরীক্ষার্থী পরীক্ষা দেন। কিন্তু এ পরীক্ষায় খ্রিস্টান ধর্মের সেভেন ডে এ্যাডভেন্টিস্ট সম্প্রদায়ের ১৫ জন শিক্ষার্থী অংশ নেননি। একই প্রশ্নপত্রে পরীক্ষা হওয়ার কারণে খ্রিস্টান ধর্মের ওই ১৫ পরীক্ষার্থীকে দুপুর সাড়ে ১২টা থেকে বিকেলে সাড়ে পাঁচটা পর্যন্ত পাঁচ ঘন্টা কলেজ কেন্দ্রের একটি কক্ষে তালাবদ্ধ করে রাখা হয়। পরে সূর্যাস্তের পর সাড়ে পাঁচটার পর তাদের পরীক্ষা কেন্দ্রে বসিয়ে ওই একই প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেয়া শুরু হয়।
পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণ আগে পরীক্ষার্থী সুমা মধু, সাগরিকা বাড়ই টিনিউজকে বলেন, ইশ্বর সাতদিনের ছয়দিন সৃষ্টি করেছেন এবং একদিন বিশ্রাম নিয়েছেন। সে কারণে সপ্তাহে একদিন শনিবার (২৫ নভেম্বর) দিনের আমরা সেবামূলক কাজ ছাড়া নিজের জন্য দিনের বেলায় কোন কাজ করি না। এভাবে তালাবদ্ধ থেকে পরীক্ষা দিতে আমাদের খুব অসুবিধা হয়। শনিবার (২৫ নভেম্বর) যেন কোন পরীক্ষা না রাখে সে বিষয়ে তারা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট দাবি করেন।
এ ব্যাপারে মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ সালাহ উদ্দিন আহমেদ টিনিউজকে বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা মোতাবেক এভাবে আমাদের পরীক্ষা নিতে হয়। তবে পরীক্ষা নিতে গিয়ে আমাদেরও অনেক ভুগান্তি পোহাতে হয় বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ