মির্জাপুরে ব্যতিক্রমী কার্যক্রম বাস্তবায়ন করলো প্রাণী সম্পদ অফিস

শেয়ার করুন

স্টাফ রিপোর্টা, মির্জাপুরঃ
প্রাণীসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে ব্যতিক্রমী এক উদ্যোগ বাস্তবায়ন করেছে মির্জাপুর উপজেলা প্রাণী সম্পদ অফিস।
মঙ্গলবার (২৩ জানুয়ারী) দুপুরে বাইমহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থীকে টিফিনে একটি করে সিদ্ধ ডিম খাওয়ালেন তারা।
একদিনের এই স্কুলফিডিং এ টিফিনে সিদ্ধ ডিম খাইয়ে শিক্ষার্থীদের ডিম খাওয়াতে অভিভাবকদের উৎসাহিত করা হয়েছে বলে প্রাণী সম্পদ অফিস সূত্র জানিয়েছেন।
মির্জাপুর উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা. সাইফ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এ উপলক্ষে বাইমহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশ হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মরর্তা শহীদুল ইসলাম, মির্জাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. খলিলুর রহমান, বাইমহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনে আরা প্রমুখ।
এর সকালে আগে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে খামারীদের অংশ গ্রহণে একটি র‌্যালি বের হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে খামারীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়।
এ ব্যাপারে মির্জাপুর উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা. সাইফ উদ্দিন আহমেদ বলেন ‘বাড়াবো প্রাণিজ আমিষ গড়বো দেশ, স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ’ এই শ্লোগান নিয়ে ২০ থেকে ২৫ জানুয়ারী প্রাণীসম্পদ সেবা সপ্তাহ পালিত হচ্ছে। সেবা সপ্তাহ নানা কর্মসূচীর অংশ হিসেবে শিক্ষাথীদের সিদ্ধ ডিম খাওয়ানো হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ