মির্জাপুরে ফেসবুকের মাধ্যমে কর্মহীনদের লিটনের সহায়তা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, মির্জাপুর ॥
টাঙ্গাইলের মির্জাপুরে এবার নিজের ফেসবুক বন্ধু তালিকায় থাকাদের মাধ্যমে তালিকা সংগ্রহ করে কর্মহীন অসহায়ত মানুষের মাঝে নগদ আড়াই লাখ টাকা বিতরণের উদ্যোগ গ্রহণ করেছেন প্রবাসী আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ লিটন। আবুল কালাম আজাদ লিটন নামে থাকা তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে স্টাটাস দিয়ে ব্যতিক্রমী উদ্যোগে আর্থিক সহায়তা করার কথা জানিয়েছেন। তাঁর ফেসবুকের ৫শ’ জন বন্ধুর প্রত্যেককে একজন করে গরীব ও অসহায় মানুষের নাম ঠিকানা ও তার বিকাশ নম্বর ম্যাসেঞ্জারে পাঠানোর অনুরোধ জানিয়েছেন। এভাবে প্রত্যেকে ৫শ’ টাকা করে নগদ আড়াই লাখ সহায়তা দিবেন তিনি। এর আগে গত রমজান মাসে আবুল কালাম আজাদ লিটন আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের নেতাকর্মীদের মাধ্যমে তালিকা সংগ্রহ করে উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার দুই হাজার কর্মহীন অসহায় পরিবারে ৫শ টাকা করে নগদ দশ লাখ টাকা এবং বিপুল পরিমান খাদ্য সামগ্রী বিতরণ করেন।
আবুল কালাম আজাদ লিটন উপজেলার বহুরিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু সাঈদ ছাদুর ছেলে। তিনি মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং হংকং শাখা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন। দুই যুগের বেশি সময় ধরে তিনি চীনের প্রাদেশিক শহর হংকংয়ে সপরিবারের বসবাস করে ব্যবসা করছেন। ব্যবসার প্রয়োজনে হংকং থাকলেও কয়েক মাস পরপর দেশে এসে সক্রিয় রাজনীতি ও জনসেবায় অংশ নিয়ে থাকেন।
আবুল কালাম আজাদ লিটন তাঁর ব্যক্তিগত উপার্জনের একটি অংশ দিয়ে এলাকার অসহায় সুস্থ মানুষকে সহায়তা করে থাকেন। পাশাপাশি তিনি ধর্মীয়, সামাজিক প্রতিষ্ঠানে অনুদান দিয়ে থাকেন। ইতিমধ্যে তিনি মির্জাপুর উপজেলায় গরীবের বন্ধু হিসেবে পরিচিতি লাভ করেছেন। বর্তমান সময়ে তিনি হংকংয়ে অবস্থান করলেও করোনার প্রভাবে নিজ উপজেলার কর্মহীন মানুষকে নানা ভাবে সাহায্য সহযোগিতা দিয়ে যাচ্ছেন।
এ ব্যাপারে আবুল কালাম আজাদ লিটন বলেন, প্রবাসে থাকার কারণে ফেসবুক বন্ধুদের মাধ্যমে প্রতি নিয়ত নিজ এলাকা ও দেশের খবরা খবর পেয়ে থাকি। আর ফেসবুক বন্ধুরা প্রতিনিয়ত আমার ভালো কাজে উৎসহ দিয়ে থাকেন। তাই সেইসব বন্ধুদের সম্মার্থে এবার ভিন্নভাবে সহায়তা দেয়া উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ