মির্জাপুরে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের পুনর্মিলনী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, মির্জাপুর ॥
টাঙ্গাইলের মির্জাপুরে আলহাজ শফিউদ্দিন মিঞা এন্ড একাব্বর হোসেন টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রথম পুনর্মিনী হয়েছে। পুনর্মিলনী উপলক্ষে মঙ্গলবার (১১ জুন) সকালে লৌহজং নদী ঘেষা পুষ্টকামুরী গ্রামে অবস্থিত কলেজ প্রাঙ্গনটি নতুন ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলন মেলায় পরিণত হয়ে উঠে।
কলেজ পরিচালনা পরিষদের সভাপতি বোস বিপ্লব কুমারের সভাপতিত্বে অনুষ্ঠিত পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির অন্যতম প্রতিষ্ঠাতা আলহাজ শফিউদ্দিন মিঞা। পরে কলেজ চত্বরে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম। এ সময় প্রতিষ্ঠানটির আরেক প্রতিষ্ঠাতা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা একাব্বর হোসেন এমপি ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক, মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমন, পুনর্মিলনী উদযাপন কমিটির আহবায়ক সালাহ উদ্দিন আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ, মির্জাপুর থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক তাহরীম হোসেন সীমান্ত ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাসুদুর রহমান প্রমুখ।
প্রধান অতিথি জেলা প্রশাসক শহীদুল ইসলাম তার বক্তৃতায় বলেন, নিজেদের জীবনমান এবং সমাজ পরিবর্তন করতে হলে লেখাপড়ার বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি পিতা মাতার সাথে কাজ করলে মন মানসিকতায় পরিবর্তন আসে। সবচেয়ে বড় বিষয় হলো দেশপ্রেম। যাদের মধ্যে দেশপ্রেম আছে তারা শুধু নিজের জন্য নয়, দশের জন্যও করতে পারে। তিনি বলেন, বিশ্বের বড় দেশপ্রেমিক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি দেশের জন্য দশের জন্য কাজ করে গেছেন।
পরে বিকেলে একই স্থানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ