মির্জাপুরে জেএসসি’র প্রবেশপত্র নিতে টাকা আদায়ের অভিযোগ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, মির্জাপুর ॥
টাঙ্গাইলের মির্জাপুরে জেএসসি পরীক্ষার প্রবেশপত্র বাবদ প্রত্যেক পরীক্ষার্থীদের নিকট থেকে ২শ’ টাকা করে আদায়ের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বহুরিয়া ইউনিয়নের গেড়ামারা গোহাইল বাড়ি সবুজ সেনা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। এ নিয়ে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, গেড়ামারা গোহাইল বাড়ি সবুজ সেনা উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর ২৮৬জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিবে। আগামী (২ নভেম্বর) থেকে জেএসসি পরীক্ষা শুরু হবে। সেই পরীক্ষার প্রবেশপত্র বিতরণকালে বিদ্যালয়ের পরীক্ষার্থীদের কাছ থেকে বিনা রশিদে অতিরিক্ত ২শ’ করে টাকা আদায় করা হচ্ছে। বিনা রশিদে কেন এই টাকা আদায় করা হচ্ছে এর কোন ব্যাখ্যা নেই বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থী বিজয় ঘোষ টিনিউজকে জানায়, প্রবেশপত্র নিতে তার কাছ থেকে অতিরিক্ত ২শ’ টাকা নেয়া হয়েছে। এজন্য তাকে কোন রশিদ দেয়া হয়নি বলে সে জানায়। একই কথা টিনিউজকে জানায়, বিদ্যালয়ের অপর পরীক্ষার্থী জনি আহমেদ, শাহেদ ও কাউসার।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অতিরিক্ত টাকা আদায়ের কথা ভিত্তিহীন বলে মোবাইল সংযোগ কেটে দেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ টিনিউজকে বলেন, অভিযোগ পাওয়ার পর খোঁজ নিয়ে সত্যতা পাওয়া গেছে। শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা অতিরিক্ত টাকা ফেরৎ দেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলেও তিনি জানান।
এ বিষয়ে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেক টিনিউজকে বলেন, বিষয়টি তিনিও জানতে পেরেছেন। সত্যতা পেলে মাধ্যমিক শিক্ষা অফিসারকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে তিনি জানান।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ