মির্জাপুরে ছয়টি সীসা তৈরির কারখানা ধ্বংস করলেন এসিল্যান্ড

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার,মির্জাপুরঃ টাঙ্গাইলের মির্জাপুরে ৬টি সীসা তৈরির কারখানা গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া মাহিন মিয়া নামে এক কারখানার মালিকের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। রবিবার (১৩ অক্টোবর) বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. মইনুল হকের নেতৃত্বে অভিযান হয়।
জানা গেছে, উপজেলার পাহাড়ি অঞ্চল আজগানা ইউনিয়নের আজগানা গ্রামের কয়েকজন প্রভাবশালী দীর্ঘদিন ধরে একাধিক স্থানে অবৈধভাবে সীসা তৈরির কারখানা স্থাপন করে পুরাতন ব্যাটারি পুড়িয়ে সীসা তৈরি করে আসছিল। কারখানায় ধোঁয়াতে প্রাকৃতিক পরিবেশ বিনষ্ট সহ এলাকার মানুষ বিভিন্ন রোগে ভুগছেন বলে এলাকাবাসী জানিয়েছেন। এ বিষয়ে এলাকার লোকজন স্থানীয় প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইল অফিসকে অবহিত করেন।
রবিবার বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. মইনুল হকের নেতৃত্বে টাঙ্গাইলের পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা ওই সীসা কারখানাগুলোতে অভিযান চালিয়ে ভেকু মেশিন দিয়ে ছয়টি সীসা কারখানা গুড়িয়ে দেন। এসময় টাঙ্গাইলের পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম ও ইন্সপেক্টর সজীব কুমার ঘোষ উপস্থিত ছিলেন।
মির্জাপুর ভ্রাম্যমান আদালতের বিচারক মো. মইনুল হক ছয়টি সীসা তৈরির কারখানা গুড়িয়ে দেয়া এক কারখানার মালিকের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করার কথা স্বীকার করেছেন।

উল্লেখ্য, গত ৯ অক্টোবর টাঙ্গাইলের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল টিনিউজবিডিডটকমে “মির্জাপুরে সিসা তৈরির অবৈধ কারখানা ॥ জনস্বাস্থ্য হুমকিতে” শিরোনামে সংবাদ প্রকাশ হলে বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসে এবং অভিযান পরিচালনা করে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ