মির্জাপুরের বাঁশতৈল মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র ৫ বছরেও পুন:নির্মিত হয়নি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, মির্জাপুর ॥
টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বাঁশতৈল ইউনিয়ন মা ও শিশু স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রটি পাঁচ বছর আগে পরিত্যাক্ত ঘোষণা করা হয়েছে। বর্তমানে ওই কেন্দ্রের কার্যক্রম ইউনিয়ন পরিষদ কার্যালয়ের দুটি কক্ষে পরিচালিত হচ্ছে। এতে মা ও শিশু স্বাস্থ্য সেবা মারাত্মক বিঘ্নিত হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
সূত্র টিনিউজকে জানান, ইট, খোয়া, বালু, চুন, সুরকি ক্ষয়ে পড়ায় গত পাঁচ বছর আগে উপজেলার পাহাড়ি অঞ্চলের প্রায় ত্রিশ হাজার মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্চার একমাত্র এই কেন্দ্রটি পরিত্যাক্ত ঘোষণা করা হয়। এরপর থেকেই ওই কেন্দ্রের কার্যক্রম বাঁশতৈল ইউনিয়ন পরিষদ কার্যালয়ের দুটি কক্ষ থেকে পরিচালিত হয়ে আসছে। এতে ওই ইউনিয়নে মা ও শিশু স্বাস্থ্য পরিচর্চা বিঘ্নিত হচ্ছে বলে জানা গেছে। বর্তমানে এই কেন্দ্রে একজন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, একজন ভিজিটর ও একজন আয়া কর্মরত রয়েছেন।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শহিদুল ইসলাম টিনিউজকে জানান, গত চার বছর আগে কেন্দ্রটি পুন:নির্মাণের জন্য সরকার ৫০ লাখ টাকা বরাদ্দ দেয়। কিন্তু নির্মাণ সামগ্রীর মূল্য বেশি হওয়ায় ওই সময়ে কোন ঠিকাদার তা বাস্তবায়নে আগ্রহ দেখায়নি। ফলে কেন্দ্রটি পুন:নির্মাণ আর হয়নি। পরবর্তীতে স্থানীয় সংসদ সদস্যের ডিও লেটারসহ স্বাস্থ্য মন্ত্রনালয়ে পাঠানো হলেও এখন পর্যন্ত পুন:বরাদ্দ মেলেনি। ফলে পাহাড়ি অঞ্চলের মা ও শিশুদের স্বাস্থ্য পরিচর্চার এই কেন্দ্রটি আর পুন:নির্মিত হয়নি।
একই কথা টিনিউজকে বলেন, বাঁশতৈল এম মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুস রাজ্জাক বিএসসি। ফলে এই ইউনিয়নের মা ও শিশু স্বাস্থ্য পরিচর্চা বিঘ্নিত হচ্ছে বলেও তিনি জানিয়েছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ