মির্জাপুরের জহির জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার,মির্জাপুর: জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাবেক ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জহিরকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত করা হয়েছে।

মঙ্গলবার (৬ জানুয়ারী) জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি গঠনতন্ত্রের ১২ ধারা ৩ এর উপধারা মোতাবেক পার্টির ৪১ প্রেসিডিয়াম সদস্যের মধ্যে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জহিরুল ইসলাম জহিরসহহ ৩৭ জনের নাম ঘোষণা করেন।

জহিরুল ইসলাম জহির মির্জাপুর উপজেলার ভাওড়া ইউনিয়নের কামারপাড়া গ্রামের আমছের আলী ছেলে।তিনি ছাত্রজীবন থেকে জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে যুক্ত। জহির ১৯৯১-৯২ পর্যন্ত জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।প্রয়াত সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদের আস্থাভাজন জহিরুল ইসলাম জহির জাতীয় তরুন পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকও ছিলেন।পরে মূল দল জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম মহাসচিবের দায়িত্ব পালন করেন। সর্বশেষ কমিটিতে তিনি পার্টির ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালে তিনি জাতীয় পার্টির প্রার্থী হিসেবে টাঙ্গাইল-৭ মির্জাপুর আসন থেকে লাঙ্গল প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করে প্রায় ৩০ হাজার ভোট পেয়ে নির্বাচনে শক্ত প্রতিদ্বন্দ্বিতার গড়ে তোলেন।এরপর এ আসন থেকে একাধিকবার জাতীয় পার্টির মনোনয়ন পেলেও মহাজোটের শরীক হওয়ায় দলের চেয়ারম্যানের সিদ্ধান্তে তার নিজের প্রার্থীতা প্রত্যাহার করে আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে সমর্থন দেন।

এদিকে জহিরুল ইসলাম জহিরকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত করায় জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি ও মহাসচিব মশিউর রহমান রাঙার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে তাকে অভিনন্দন জানিয়েছেন মির্জাপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাবেক ভিপি আবু আহমেদ, সহ সভাপতি ছিবার উদ্দিন সাধারণ সম্পাদক আবুল কাশেম খান মির্জাপুর পৌর জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট সাঈদ আনোয়ার সাধারণ সম্পাদ আশরাফ উদ্দিন আহমেদ, উপজেলা জাতীয় শ্রমিক পার্টির সভাপতি খালিদ হোসেন সাধারণ সম্পাদক খোরশেদ আলম উপজেলা যুব সংহতির সভাপতি মো. মামুনুর রশিদ সাধারণ সম্পাদক আব্দুল গণি প্রমুখ।

 

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ