মাওলানা ভাসানী ভার্সির্টির শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। পরে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে এসে শেষ হয়।
একই দাবিতে সোমবার (৭ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণের প্রত্যয় ৭১ চত্বরে ঘণ্টাব্যাপী কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মোমবাতি প্রজ্জ্বলন ও মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে শিক্ষার্থীরা বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করায় তীব্র প্রতিবাদ জানান। তারা দ্রুততম সময়ের মধ্যে প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে বিচারের দাবী জানান। অন্যথায় আগামীতে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন।
এদিকে, একই সময়ে টাঙ্গাইলের সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে।
উল্লেখ্য, রোববার (৬ অক্টোবর) রাত ৮টার দিকে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে শিবির সন্দেহে পিটিয়ে হত্যা করা হয়। পরে শেরেবাংলা হলের দ্বিতীয়তলা থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ