মধুপুর ও ধনবাড়ীতে চলছে শারদীয় দুর্গাপূজা

শেয়ার করুন

হাফিজুর রহমান, মধুপুর ॥
‘বার মাসে তের পার্বণ’- এ প্রবাদের দেশে দুর্গাপূজা তাদের কাছে সবচেয়ে বড় পার্বণ। আয়োজনের আধিক্য আর সমারোহের ঐক্যে দুর্গাপূজা বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান উৎসব। ষড়ঋতুর খেলাঘর বঙ্গপ্রকৃতির কোলে নীলাকাশে সাদা মেঘের ভেলা ভাসিয়ে; কাশফুলের স্নিগ্ধ কোমল পেলবতা নিয়ে; শিউলি ফুলের সুবাস ছড়িয়ে দশভূজার আগমন ঘটে পৃথিবীতে। শঙ্খধ্বনি আর কাশের শব্দের সঙ্গে ঢাকের আওয়াজে ত্রিনয়নার মুখখানি পঞ্চপ্রদীপের আভায় লীলাময়ী হয়ে ওঠে।
সারাদেশের ন্যায় টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ী উপজেলাতে চলছে হিন্দু সম্প্রদায়ের প্রাণের উৎসব শারদীয় দুর্গাপূজা। বাঙালি সনাতন হিন্দু সম্প্রদায়ের প্রাণের উৎসব দুর্গাপূজা। এ বছর ধনবাড়ী উপজেলায় ৩১টি মন্ডপে পূজা উৎযাপন করছে। চারদিকে ঢাকের শব্দে ও শংঙ্খ উলু ধ্বনিতে মুখর। সন্ধ্যা থেকে রাত ১০ টা পর্যন্ত চলে নাচ গান আর আরতি নৃত্য অনুষ্ঠান। উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে পালিত হচ্ছে হিন্দুদের বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা।
এদিকে যে কোন ধরনের অপ্রতিকর ঘটনা যাতে না ঘটতে পারে এজন্য পুলিশের পাশাপাশি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরাও নিয়োজিত রয়েছে বলে ধনবাড়ী উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শফিকুল ইসলাম জানান। শান্তি পূর্ণভাবে দুর্গা পূজার উৎসব শেষ হবে বলেও তিনি আশা প্রকাশ করেন। পূজা উপলক্ষে টাঙ্গাইলের ধনবাড়ীর বীরতারা সর্বজনীন পূজা মন্ডবে নাঁওগা আসা রুমা বসাক, বগুড়া জেলার দুপচাচিয়া উপজেলা থেকে থেকে আসা তিথী বসাক, জামালপুর থেকে আসা ঝুমা বসাকসহ অনেক দর্শনার্থীরা টিনিউজকে জানান, বর্তমান সরকারের সময়ে খুবই শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশের মধ্যে দুর্গাপূজার উৎসব দিয়ে পালিত হচ্ছে। পূজায় আসা দর্শনার্থীরা দেশ ও জাতির কল্যাণ ও মঙ্গল কামনায় করে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ