Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

মধুপুরে শিশু-বান্ধব থানা গঠনে শিশু ফোরামের মত বিনিময়

শেয়ার করুন

মধুপুর প্রতিনিধি: টাঙ্গাইলের মধুপুরে শিশু-নির্যাতন ও শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধসহ সকল নির্যাতন বন্ধ এবং শিশু কল্যাণে শিশু-বান্ধব থানা গঠন নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারী) মধুপুর থানায় এ সভা অনুষ্ঠিত হয়।
মধুপুর থানার ওসি সফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মধুপুর থানা পুলিশ প্রশাসনের কর্মকর্তাসহ ৪০ জন পুলিশ সদস্য, কেন্দ্রিয় শিশু ফোরামের ১৫ সদস্যের শিশু প্রতিনিধি দল, আমন্ত্রিত গণমাধ্যমকর্মি এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জলছত্র এপির কর্মকর্তা ও স্বেচ্ছাসেবীগণ অংশ গ্রহণ করেন।
মতবিনিময় সভায় শিশু ফোরমের শিশু বিষয়ক ডেস্ক সার্ভিস চালুর দাবির প্রেক্ষিতে থানা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়- মধুপুর থানায় শিশু বিষয়ক ডেস্ক বাস্তবায়ন যথাযথভাবে পরিচালিত হচ্ছে এবং শিশু বান্ধব ডেস্ক পরিচালনায় রয়েছেন একজন দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি-তদন্ত)। ডেস্ক বাস্তবায়নের মূল উদ্যেশই হলো থানাধীন যে কোন শিশুর উদ্ভুত পরিস্থিতিতে যথাযথ সেবা পাওয়া। শিশু সহিংসতা, শিশুদের উপর নির্যাতন, মাদক সেবন ও বাল্যবিবাহ বন্ধের জন্য এই ডেস্কের কার্যকরী ভূমিকা রয়েছে।
শিশু বিষয়ক ডেস্ক যথাযথ বাস্তবায়নে শিশু আইন, শিশু বিয়ষক ডেস্কে দায়িত্বপ্রাপ্ত কর্মকতার কাযাবলি এবং শিশুদের করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন জলছত্রএপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের এরিয়া প্রোগ্রাম ম্যানাজার লুটাস চিসিম। শিশুর প্রতি সহিংসতা, মাদক সেবন, ইভটিজিং এবং বাল্যবিবাহ বন্ধের জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি বিশেষ ভূমিকা রাখার আাহবান জানায় মধুপুর কেন্দ্রীয়শিশু ফোরামের সভাপতি আল আমিন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ