Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

মধুপুরে মেধাবীদের শিক্ষাবৃত্তি ও সনদপত্র বিতরণ

শেয়ার করুন

মধুপুর সংবাদদাতা ॥
টাঙ্গাইলের মধুপুর উপজেলার উত্তর টাঙ্গাইলের অন্যতম সমাজসেবা মূলক সামাজিক সংগঠন আউশনারা মোটেরবাজার শিক্ষা সংস্কৃতি ও ক্রীড়া সংঘের আয়োজনে শনিবার (৯ মার্চ) এক অনুষ্ঠানের মাধ্যমে পঞ্চাশ হাজার টাকার শিক্ষাবৃত্তি ও সনদপত্র বিতরণ করেছে অবহেলিত পাহাড়িয়া মেধাবী শিক্ষার্থীদের মাঝে।
সংগঠনটি বিগত ৭ বছর যাবৎ তাদের কর্মকান্ড পরিচালনা করে আসছে। এ পর্যন্ত প্রায় ছয় লাখ টাকার বৃত্তি, বিভিন্ন সময় গাছের চারা বিতরণ, মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান ও গরীব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাসামগ্রী প্রদান করে সংগঠনটি মধুপুরের মধ্যে ব্যাপক সুনাম অর্জন করেছে। অতীতের ন্যায় এবার বৃত্তিতে প্রায় ১০০ শিক্ষার্থী সাধারণ গ্রেড ও ৩০ জন শিক্ষার্থী ট্যালেন্টপুল গ্রেডে বৃত্তিপ্রাপ্ত হয়েছে। দুপুর ২টায় অনুষ্ঠানটি শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে বৃত্তিপ্রদান ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান। এরপর শিক্ষার্থীদের অংশগ্রহনে শুরু হয় নৃত্যানুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে গান পরিবেশন করেন শেরপুরের প্রখ্যাত শিল্পী হাসনা হেনা ও ময়মনসিংহের শিশু শিল্পী আলামিন হোসেন। রাত ১১টায় ঢাকা হতে আগত শিল্পীবৃন্দের নৃত্য পরিবেশনা উপভোগ করেন হাজার হাজার দর্শক।
এবারের মেধাবৃত্তি-১৮ তে প্লে থেকে দশম শ্রেণীর ১০০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল বলে জানিয়েছেন অত্র সংগঠনের সভাপতি রাজু আহমেদ। শিক্ষার্থীদের মাঝে সম্মাননা সনদ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মধুপুর পৌরসভার মেয়র মাসুদ পারভেজ, সরকারি মমিনুননেচ্ছা কলেজের সহকারী অধ্যাপক নজরুল ইসলাম, সরকারি কবি নজরুল ইসলাম কলেজের প্রভাষক নিজাম উদ্দিন, অত্র সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি বাদশা মিয়া, ছাত্র নেতা ফারুক আহমেদ, ছাত্র নেতা আবু হাসান তাপস প্রমুখ। আউশনারা শিক্ষা সংস্কৃতি ও ক্রীড়া সংঘের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক রুবেল অতীতের ন্যায় ভবিষ্যতেও অত্র সংগঠনের কার্যক্রম চালিয়ে নিতে সবার সহযোগিতা কামনা করেছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ