মধুপুরে ঘোড়দৌঁড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলের মধুপুরে আবহমান গ্রামীণ সংস্কৃৃতির ঐতিহাসিক ঘোড়দৌঁড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ জানুয়ারি) বিকালে উপজেলার দামপাড়া ও আকাশী গ্রামের মাঝখানে খোলা মাঠে এ ঘোড়দৌঁড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
মধুপুর উপজেলার আকাশী বঙ্গবন্ধু ক্লাব ১২তম বার্ষিকী ওই ঘোড়দৌঁড় প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক এমপি। এ সময় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, ঘোড়দৌঁড় আবহমান বাংলার একটি লোকজ সংস্কৃতি। এটি নির্মল আনন্দের উৎস। একে ঘিরে এলাকায় যে উৎসবের আমেজ সৃষ্টি হয় তা অন্যকিছুতে পাওয়া যায় না। এ সংস্কৃতিকে চর্চার মাধ্যমে বাঁচিয়ে রাখতে হবে।
আয়োজকরা টিনিউজকে জানায়, এলাকার জনমনে নির্মল বিনোদন এবং বিলুপ্তপ্রায় লোকসংস্কৃতির পুনরুদ্ধার এ আয়োজনের মূল লক্ষ্য। দীর্ঘ ১১ বছর আগে শুরু হওয়া এ ঘৌড়দৌঁড় প্রতিযোগিতা এখন এ এলাকায় সমাদৃত সার্বজনীন অনুষ্ঠান। এবার টাঙ্গাইল জেলা ছাড়াও ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, বগুড়া, সিরাজগঞ্জ, রাজশাহীসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে শতাধিক সওয়ারী তাদের ঘোড়া নিয়ে প্রতিযোগিতায় অংশ নেন। উল্লেখিত ময়দানের চারপাশে অবস্থান করে অসংখ্য নারী-পুরুষ ও শিশু ওই ঘোড়দৌঁড় প্রতিযোগিতা উপভোগ করে।
প্রতিযোগিতা অনুষ্ঠানে অতিথি হিসেবে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তারি কাদরী, অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছারোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান খন্দকার শফিউদ্দিন মনি, পৌরসভার মেয়র মাসুদ পারভেজ, আওয়ামী লীগ নেতা সিদ্দিক হোসেন খান, মিডিয়া পার্টনার গাজী টিভি’র প্রতিনিধি ড. বায়োজিদ মোড়ল, ওয়ালটনের পরিচালক এসএম জাহিদ হাসান উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ