মধুপুরে গারো উপজাতিদের জমি বেদখলের পায়তারা

শেয়ার করুন

হাফিজুর রহমান, মধুপুর ॥
টাঙ্গাইলের মধুপুরে গারো উপজাতিদের জমি বেদখলের পায়তারা করছে ও প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে একই এলাকার ইসমাইল হোসেনের বিরুদ্ধে অভিযোগ ওঠেছে। এ ব্যাপারে মধুপুর থানায় একটি জিডি দায়ের করেছেন।
অভিযোগ থেকে জানা যায়, টাঙ্গাইলের মধপুরের আউশনারা ইউনিয়নের বোকারবাইদ গ্রামের দানিয়েল মারাকের ছেলে ব্রিটিশ মারাক এর ৫০ শতাংশ জায়গা দখল করার পায়তারা করছে বলে অভিযোগ করেছেন। ব্রিটিশ মারাক জানান, আমার ৮৯নং খতিয়ানের ৫০ শতাংশ আনারস চাষের আবাদী জমি চাষাবাদ করে আসছি। এর মধ্যেই একই এলাকার সোহরাব হোসেনের ছেলে ইসমাইল হোসেন ও হবিবর রহমান গংরা জমিটি বেদখল করার জন্য পায়তারা করছে। আমার আবাদী জমিতে আনারসের চারা লাগাতে গেলে ইসমাইল হোসেন ও হবিবর রহমান গংরা জমিটি ছেড়ে দেয়ার জন্য নানাভাবে হুমকি দিচ্ছে। জমিটি ছেড়ে না দিলে আমাকে মেরে লাশ গুম করে ফেলবে বলেও আমার ব্যবহৃত মোবাইল ফোনে হুমকি প্রদান করেছে। আমি এখন জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছি। এ অবস্থায় আমি প্রশসানের নিকট সঠিক বিচার দাবী করছি।
স্থানীয় ইউপি মেম্বার শহিদুল ইসলাম শহিদ জানান, ব্রিটিশ মারাক এর জমিটি বেদখল করার পাঁয়তারা করছে বলে চেয়ারম্যানসহ আমাকে মৌখিকভাবে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে একটি সালিশ বৈঠক বসলে বিবাদী ইসমাইল গংরা আপোষ মীমাংসায় আসেন নাই। তবে উক্ত ঘটনার সঠিক তদন্ত সাপেক্ষে বিচার হওয়ার দরকার।
এ ঘটনায় ব্রিটিশ মারাক গত (১৪ নভেম্বর) মধুপুর থানায় দুই জনকে অভিযুক্ত করে একটি জিডি দায়ের করেন। জিডি নং-৬০০। অভিযুক্তরা হলো- বোকারবাইদ গ্রামের সোহরাব হোসেনের ছেলে ইসমাইল হোসেন (৩৫), হবিবর রহমান(৩৯)।
এ ব্যাপারে মধুপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারিক কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করে টিনিউজকে জানান, উক্ত ঘটনায় একটি জিডি দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ