Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

ভূঞাপুরে সাংবাদিক খন্দকার এনামুল হক মুকুলের ইন্তেকাল

শেয়ার করুন

অভিজিৎ ঘোষ, ভূঞাপুর ॥
ঢাকা থেকে প্রকাশিত দি এশিয়ান এইজ পত্রিকার টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা প্রতিনিধি ও ভূঞাপুর প্রেসক্লাবের কার্যকরি সদস্য খন্দকার এনামুল হক মুকুল (৪৮) মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে পাঁচটায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি…..রাজিউন)। মৃত্যুকালে তিনি দুই ছেলে, এক মেয়ে, স্ত্রী ও বাবা, মাসহ অসংখ্য আতœীয়স্বজন, বন্ধুবান্ধব রেখে গেছেন। বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ৯টায় তার ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে স্থানীয় ছাব্বিশা কেন্দ্রীয় করবস্থানে দাফন করা হয়।
মৃত্যুর আগে তিনি মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভূঞাপুর প্রেসক্লাবে সংবাদ সংক্রান্ত কাজ শেষ করে বাড়ি ফিরেন। বিকেল ৪টায় উপজেলার মাটিকাটা নামকস্থানে সংবাদ সংগ্রহে গেলে সেখানে হঠাৎ করে বুকে ব্যথা অনুভব করেন। পরে আশেপাশের লোকজন সেখানেই তার মাথায় পানি দেন। পরে তাকে উদ্ধার করে সিএনজিযোগে ভূঞাপুর উপজেলা হাসপাতালে নিয়ে আসা হয়। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। সে বেশ কিছুদন যাবৎ হার্টের সমস্যায় ভুগছিলেন। তিনি উন্নত চিকিৎসার জন্য ভারত যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।
খন্দকার এনামুল হক মুকুল দৈনিক জনকন্ঠের বিনোদন পাতায় লেখা দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর দৈনিক সরেজমিন বার্তা ও বর্তমানে ইংরেজি দৈনিক এশিয়ান এইজ পত্রিকার ভূঞাপুর উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।
বুধবার (১১ সেপ্টেম্বর) জানাজায় উপস্থিত ছিলেন ভূঞাপুর উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম এডভোকেট, পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ, ইবরাহীম খাঁ সরকারি কলেজের ভাইস প্রিন্সিপাল আব্দুছ ছালাম, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলাম তরফদার বাদল, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহীউদ্দিন, ভূঞাপুর প্রেসক্লাব সভাপতি আসাদুল ইসলাম বাবুল, সম্পাদক আব্দুর রাজ্জাক, সাংবাদিক শাহআলম প্রামানিক, মিজানুর রহমান প্রমুখ। সাংবাদিক মুকুলের মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ ও তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে ভূঞাপুর প্রেসক্লাব। তার বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের জন্য সমবেদনা প্রকাশ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আসলাম হোসাইন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ