ভূঞাপুরে সরকারি হাসপাতালে রিপ্রেজেন্টেটিভ দৌড়াত্ম

শেয়ার করুন

অভিজিৎ ঘোষ, ভূঞাপুর ॥
টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা হয়রানির স্বীকার হচ্ছে বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিদের (রিপ্রেজেন্টেটিভ) কাছে। সোমবার (৮ অক্টোবর) দুপুরে সরেজমিনে হাসপাতালে গিয়ে এমন চিত্র দেখা গেছে।
হাসপাতালের বর্হিবিভাগে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকরা রোগীদের প্রেসক্রিপশন লিখে দিচ্ছেন এবং সেটি নিয়ে রোগীরা বের হতেই ওষুধ কোম্পানির প্রতিনিধিরা (এমপিও) তা নিয়ে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়ে। আবার অনেকেই রোগীদের পিছনে পিছনে গিয়ে রাস্তায় দাঁড়িয়ে প্রেসক্রিপশনের ছবি তুলছে। রোগীদের এই ভোগান্তির বিষয়টি খোদ টিএইচও ডাঃ আবু সামাকে অবহিত করলেও তিনি কোন ব্যবস্থা না নিয়ে উল্টো রিপ্রেজেন্টেটিভদের পক্ষ নেন।
অভিযোগ আছে, ভূঞাপুর থানা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ আবু সামাকে ম্যানেজ করে বিভিন্ন ওষুধ কোম্পানির রিপ্রেজেন্টেটিভরা প্রতিদিন হাসপাতালের আউটডোর ও বর্হিবিভাগে গিয়ে ভিড় জমায়। এতে করে চরম ভোগান্তিতে পড়ে হাসপাতালে সেবা নিতে আসা রোগীরা।
অনেক রোগী অভিযোগ করেন, ব্যক্তিগত অনেক অসুখ নিয়ে চিকিৎসকের সরণাপন্ন হই। কিন্তু চিকিৎসকের দেওয়া প্রেসক্রিপশন নিয়ে বের হতেই রিপ্রেজেন্টেটিভরা সেটি নিয়ে ছবি তুলতে থাকেন। এতে বিব্রতবোধ করলেও কর্তৃপক্ষকে অবহিত করেও কোন প্রতিকার পাওয়া যায় না।
এ বিষয়ে ভূঞাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা (টিএইচও) ডাঃ আবু সামা টিনিউজকে জানান, হাসপাতালের বাইরে থেকে যদি কেউ রোগীদের প্রেসক্রিপশন দেখে বা ছবি তুলে তাহলে আমাদের কিছু করার নেই।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ব্রেকিং নিউজঃ