ভূঞাপুরে দ্বিতীয় দিনের মতো চলছে পরিবহন ধর্মঘট

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় মঙ্গলবার (১৯ নভেম্বর) দ্বিতীয় দিনের মতো পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘটের চলছে। আর এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। এদিকে যাত্রীবাহী বাস না চলায় যাত্রী সাধারণ সিএনজিচালিত অটোরিকশা করে জেলা সদরসহ বিভিন্ন গন্তব্যে যাতায়াত করছেন। সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে পূর্ব ঘোষণা ছাড়াই ভূঞাপুর থেকে দেশের বিভিন্ন গন্তব্যে চলাচলরত বাস-ট্রাক বন্ধ করে দেয় শ্রমিকরা।
ভূঞাপুর উপজেলা বাসস্ট্যান্ডে গাড়ির জন্য অপেক্ষারত মুন্না মিয়া, আব্বাস শেখ, কুমার পালসহ অন্যান্য যাত্রীরা টিনিউজকে বলেন, সকাল ১০টার দিকে বাসস্ট্যান্ড এসে দেখে গাড়ি বন্ধ। পরিবার নিয়ে ঢাকা যাবো, কিন্তু কোন গাড়ি বাসস্ট্যান্ড থেকে ছেড়ে যাচ্ছে না। পরিবহন চালকরা টিনিউজকে বলেন, নতুন সড়ক আইনের কয়েকটি বিষয় সংস্কার না করলে তারা পরিবহন সেক্টরে কাজ করবেন না। বিশাল অংকের জরিমানা, শাস্তি আর অপমানজনক ঘাতক শব্দ মাথায় নিয়ে গাড়ি চালাবেন না। আপত্তিকর বিষয়গুলো সংস্কারের দাবি জানান তারা। সংস্কার না করলে ধর্মঘট চলবেই বলে জানান শ্রমিক নেতারা।
ভূঞাপুর উপজেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খন্দকার সুরুজ আলম টিনিউজকে বলেন, শ্রমিকরা তাদের নিরাপত্তা ও জেল-জরিমানার ভয়ে গাড়ি চালানো থেকে বিরত রয়েছে। সংগঠন থেকে এ ধরনের কোন কর্মসূচি নেয়া হয়নি।
এ ব্যাপারে টাঙ্গাইল জেলা বাস কোচ ও মিনিবাস মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন টিনিউজকে বলেন, টাঙ্গাইল অনেক স্থানে বিচ্ছিন্নভাবে পরিবহন শ্রমিকরা ধমর্ঘট পালন করছে। শ্রকিমরা পরিবহন আইন সংশোধন চান বলেই তারা কর্মবিরতী পালন করছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ