ভূঞাপুরে দুই এসএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলের ভূঞাপুরে এসএসসি পরীক্ষার হল থেকে মোবাইলে প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে সরবরাহ করার অভিযোগে দুই শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (১২ ফেব্রুয়ারি) ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যুতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে। এছাড়া দায়িত্বে অবহেলার কারণে ওই কক্ষে কর্তব্যরত দুই শিক্ষককে অব্যাহতি দেয়া হয়। ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোহাম্মদ মহী উদ্দিন বুধবার (১২ ফেব্রুয়ারি) রাতে ওই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।
অভিযুক্ত শিক্ষার্থীরা হলো- ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী তামজিদ আল ইসলাম তনয় ও ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী সুজয় সরকার। অব্যাহতিপ্রাপ্ত দুই শিক্ষক হলো- বাগবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম ও তালুকদার সিরাজ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল বারী।
কেন্দ্র সচিব মোহাম্মদ মহী উদ্দিন টিনিউজকে বলেন, ওই দুই শিক্ষার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষার প্রশ্নপত্রের ছবি মোবাইল ফোনে তুলে বাইরে সরবরাহ করে। তাদের ব্যবহৃত মোবাইলে প্রশ্নপত্র পাওয়া যায়। পরে তাদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দিয়ে পুলিশের হাতে তুলে দেয়া হয়।
এ বিষয়ে ভূঞাপুর থানার (ওসি) রাশিদুল ইসলাম টিনিউজকে বলেন, দুই এসএসসি পরীক্ষার্থীকে ডিজিটাল নিরাপত্তা আইন ও পাবলিক পরীক্ষা আইনের মামলায় আটক করা হয়েছে। তাদেরকে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে আদালতে ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হলেও আদালত আগামি রোববার (১৬ ফেব্রুয়ারি) মামলার শুনানীর দিন ধার্য রাখেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ