ভুল তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা তালিকাভুক্তির দিন শেষ- একাব্বর হোসেন এমপি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, মির্জাপুর ॥
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি বলেছেন, ভুল তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্তির দিন শেষ। মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। কেউ মিথ্যা তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্তির চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
রবিবার (১ ডিসেম্বর) সকালে টাঙ্গাইলের মির্জাপুরে মুক্তিযোদ্ধা পুন: যাচাই-বাছাই কার্য়ক্রমে অংশ নিয়ে তিনি সাংবাদিকের এসব কথা বলেন। শনিবার (৩০ নভেম্বর) থেকে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কার্যক্রম শুরু হয়েছে। সোমবার (২ ডিসেম্বর) এ কার্যক্রম শেষ হবে।
সূত্র জানান, মির্জাপুর উপজেলায় ৮৮২জন ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধা রয়েছেন। বাদ পড়া মুক্তিযোদ্ধাদের তালিকাভুক্তির জন্য সরকার বিগত ২০১৪ সালে অনলাইনে আবেদনের সুযোগ দেন। পরে বিগত ২০১৭ সালে ওই আবেদন যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়। এতে প্রায় ৮০০ জন অংশ নেন। যাচাই-বাছাই শেষে এ সংক্রান্ত সেই সময়ের কমিটি মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করার জন্য ৯৪ জনের নাম সুপারিশ করে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে (জামুকা) পাঠায়। কিন্তু সুপারিশকৃতদের সংখ্যা সরকারি বিধানের অতিরিক্ত হওয়ায় ওই তালিকা পুন: যাচাই-বাছাইয়ের জন্য ফেরত পাঠানো হয়। সে মতে সরকারি বিধান অনুযায়ী গঠিত বর্তমান কমিটি শনিবার থেকে মির্জাপুরে মুক্তিযোদ্ধা পুন: যাচাই-বাছাই শুরু হয়েছে।
যাচাই-বাছাই কমিটিতে সভাপতি হিসেবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা একাব্বর হোসেন এমপি, সদস্য সচিব উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেক ও টাঙ্গাইল জেলা প্রশাসকের পক্ষে দেওয়ান আবু নাছের রয়েছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ