বিএনপি’র সাবেক মন্ত্রী সালাম পিন্টুকে টাঙ্গাইল আদালতে হাজির

শেয়ার করুন

আদালত সংবাদদাতা ॥
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক শিক্ষা উপমন্ত্রী এডভোকেট আব্দুস সালাম পিন্টুকে বৃহস্পতিবার (১৬ মে) টাঙ্গাইল আদালতে হাজির করা হয়। তার বিরুদ্ধে ভাঙচুর ও লুটপাটের একটি মামলায় অভিযোগ গঠন করা হয়। তার নির্বাচনী এলাকা ভূঞাপুরের এক আওয়ামী লীগ নেতা বিগত ২০১২ সালে এই মামলা দায়ের করেন।
আদালত সূত্র জানায়, বুধবার (১৫ মে) বিকেলে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সালাম পিন্টুকে টাঙ্গাইল জেলা কারাগারে আনা হয়। তাকে সংশ্লিষ্ট আদালতে তোলা হয় বৃহস্পতিবার (১৬ মে) দুপুর ১২টায়। আসামীপক্ষের আইনজীবীরা সালাম পিন্টুকে এই মামলার দায় হতে অব্যাহতির আবেদন দেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নওরীন মাহবুবা শুনানী শেষে এই আবেদন নামঞ্জুর করে সংশ্লিষ্ট ধারায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। তার বিরুদ্ধে উল্লেখিত অপরাধে প্ররোচনা দেয়ার অভিযোগ আনা হয়েছে। এ সময় উপস্থিত অন্য আসামীদের বিরুদ্ধেও সংশ্লিষ্ট ধারায় অভিযোগ গঠন করেন আদালত। পরে সালাম পিন্টুকে কারাগারে নিয়ে যাওয়া হয়।
জানা যায়, ভূঞাপুর উপজেলার ভদ্রশিমুল গ্রামের আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম ভূইয়া লেবু ঘটনার ১১ বছর পর (বিগত ২০১২ সালের ১৩ অক্টোবর) সালাম পিন্টুসহ ১১জনকে আসামী করে এই মামলা দায়ের করেন। বাদী অভিযোগ করেন, নির্বাচনের দিন অর্থাৎ বিগত ২০০১ সালের (১ অক্টোবর) রাত ৮টার দিকে সালাম পিন্টুর নির্দেশে অন্য আসামীরা তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এছাড়া আসামীরা নগদ টাকা, টিউবওয়েলের মাথা, সাতটি হাঁস ও ১৪টি মুরগী চুরি করে নিয়ে যায়।
টাঙ্গাইলের জেলা কারাগারের সুপার মঞ্জুর হোসেন টিনিউজকে জানান, বৃহস্পতিবার (১৬ মে) তাকে টাঙ্গাইল কারাগারেই রাখা হবে। পরে শুক্রবার (১৭ মে) ডিআইজি প্রিজনের নির্দেশনা অনুযায়ি অন্য কোন কারাগারে পাঠানো হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ