Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

বাংলাদেশকে আমরা ২০৪১ সালে উন্নত দেশে পরিনত করবো …কৃষি মন্ত্রী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টারঃ কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, ১৯৭১ সালে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে এদেশের বীর সন্তানেরা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে। মুক্তিযুদ্ধকে বেগবান করার জন্য ২১ নভেম্বর ১৯৭১ সালের এই দিনে আমাদের সশস্ত্র বাহিনী, বীরমু্িক্তযোদ্ধা আধাসামরিক বাহিনীর সদস্যগণ ও দেশ প্রেমিক জনতা সমন্বিতভাবে যুদ্ধ পরিচালনার কার্যক্রম শুরু করে। এবং সমন্বিত যুদ্ধ পরিচালনা করে ১৬ই ডিসেম্বর ১৯৭১ আমাদের মহান বিজয় অর্জিত হয়। আর সেজন্যই মুক্তিযুদ্ধের চেতনায় সমজ্জল বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস। এই দিনটি সশস্ত্র বাহিনীর প্রত্যেক সদস্যের নিকট অত্যান্ত তাৎপর্যপূর্ণ ও স্বরণীয়।
তিনি বুধবার (২১ নভেম্বর) বিকেলে টাঙ্গাইলের ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনি আরো বলেন, সকলের প্রচেষ্টায় আমরা বাংলাদেশকে ২০৪১ সালে উন্নত দেশে পরিনত করবো।
অনুষ্ঠানে খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার বর্গের মাঝে স্বারক উপহার তুলে দেয়া হয়। এর আগে কেক কেটে দিবসের উদ্বোধন করেন প্রধান অতিথি কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী। এ সময় স্বাগত বক্তৃতা করেন ১৯ পদাতিক ডিভিশনের জিওসি ও ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি, ডা. হাবিব এ মিল্লাত মুন্না এমপি, মনোয়ারা বেগম এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলামসহ সামরিক-বেসামরিক কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ