বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ঘাটাইলকে হারিয়ে ভুঞাপুর চ্যাম্পিয়ন

শেয়ার করুন

মোজাম্মেল হক ॥
প্রতিদ্বন্দিতাপুর্ন ফাইনালে ভুঞাপুর উপজেলা দল ২-০ গোলে ঘাটাইল উপজেলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকালে টাঙ্গাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ঢাকা ক্রীড়া পরিদপ্তর ও টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান জাতীয় গোল্ডকাপ (অনুর্ধ্ব-১৭) ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ জাতীয় সাবেক ফুটবল তারকা রকিবুল ইসলাম রকিব।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা ক্রীড়া অফিসার ও টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব ইয়াছিন আলী, টাঙ্গাইল সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট খোরশেদ আলম, ভুঞাপুর উপজেলা চেয়ারম্যান এডভোকেট আব্দুল হালিম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু প্রমুখ।
ফাইনাল খেলার শুরু থেকে আক্রমন পাল্টা আক্রমনে দু’দলই খেলতে থাকে। খেলার ১৪ মিনিটের সময় ভুঞাপুর উপজেলার হামিদুল ঘাটাইলের ডি-বক্সের বাইরে থেকে চমৎকার কোনাকুনি শটে ঘাটাইল উপজেলার গোলরক্ষক সাব্বিরকে পরাজিত করে (১-০) গোলে দলকে এগিয়ে নেয়। গোল খেয়ে ঘাটাইল উপজেলা একচেটিয়া আক্রমন করে খেলতে থাকে। কিন্তু স্টাইকারদের ব্যর্থতায় গোল পরিশোধ করে প্রথমার্ধে খেলায় ফিরতে পারেনি। দ্বিতীয়ার্ধে দু’দলই সমান তালে খেলতে থাকে। খেলার ৫৯ মিনিটের সময় ভুঞাপুর উপজেলার দূরন্ত স্টাইকার রফিক ঘাটাইলের ডিবক্সের বাইরে থেকে দুরপাল্লার শটে আবারো গোলরক্ষককে পরাজিত করে (২-০) দলকে জয়ের জন্য ভাল অবস্থান তৈরী করে। ঘাটাইল উপজেলা বারবার আক্রমন করেও গোল না করায় খেলায় ফিরতে পারেনি। চ্যাম্পিয়ন ভুঞাপুর উপজেলা দলের সোহেল রানা সেরা খেলোয়াড় এবং হামিদুল সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হয়।
এদিকে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে খেলা পরিচালনাকারী রেফারীদের কোন প্রকার পুরস্কার না দেয়ায় সকলেই খুবই বিস্মিত হন। এ নিয়ে টাঙ্গাইল রেফারী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলী হোসেন মাইকে আয়োজকদের চরম অব্যবস্থাপনা নিয়ে ক্ষোভ প্রকাশ করে বক্তব্য প্রদান করেন। এছাড়া মাঠে খেলা চলাকালীন সময়ে ভেতরে দর্শক প্রবেশ করায় লাইসম্যানকে মাঠের ভেতরে ঢুকে খেলা চালাতে হয়। এ বিষয়টিও আয়োজক কমিটি ব্যর্থতাকে দায়ি করেছেন সকলে।
ভুঞাপুর উপজেলা (অনুর্ধ্ব-১৭) দল- ইশরাক, সোহেল রানা, মোমিন, তোফায়েল আহমেদ, ইলিয়াস খান, রফিকুল, শাহিন মিয়া, হামিদুল, ইব্রাহিম, সোহেল রানা ও হাফিজুর।
ঘাটাইল উপজেলা (অনুর্ধ্ব-১৭) দল- সাব্বির, আয়নাল, রাব্বি, সুমন, স্বপন, জয়, ফারুক, মনির, হীরণ সরকার, তারিফ ও সাব্বির/শাকিল।
রেফারী- হারুন অর রশিদ, সহকারী রেফারী- মমিনুল ও জামিল।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ব্রেকিং নিউজঃ