ফাগুনে হঠাৎ করেই ঘন কুয়াশা টাঙ্গাইলের সর্বত্রই

শেয়ার করুন

সোহেল রানা, কালিহাতী ॥
শীত বিদায় নিয়েছে ক’দিন আগেই। চলছে ফাগুন মাস। এরই মধ্যে হঠাৎ করে ঘন কুয়াশা দেখা গেছে টাঙ্গাইলের কালিহাতীসহ সর্বত্রই। মাঘ পেরিয়ে ফাগুনে আগুন ঝরা রোদ থাকার কথা থাকলেও সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালে অসময়ে ঢাকা পড়ে যায় ঘন কুয়াশার চাদরে। খুব ভোরে যারা ঘুম থেকে উঠেছেন, তারা বাইরে বেরিয়ে গ্রামীণ আবহের অন্যরকম এক কালিহাতী দেখেছেন। যারা প্রতিদিন প্রাতভ্রমনে বের হন। তারা বাইরে বেরিয়ে সময় কতো হলো, তাও ঠিক করে বলতে পারছিলেন না। চারপাশে প্রচুর ঘন কুয়াশায় ঢাকা থাকায় স্কুল-কলেজের শিক্ষার্থী, শ্রমজীবী সাধারণ মানুষ ও অফিসগামীদের বিড়ম্বনায় পড়তে হয়েছে। উপজেলার বিভিন্ন সড়ক-মহাসড়কে দিনের বেলায়ও হেডলাইট জ্বালিয়ে যান চলাচল করতে দেখা গেছে।
স্থানীয়রা টিনিউজকে বলছেন, অসময়ে হঠাৎ ঘন কুয়াশা এক ধরনের দূর্যোগ। এমন আবহাওয়া মানুষের শরীরের জন্য মোটেই উপযোগী নয় বলে মনে করছেন তারা। কালিহাতী উপজেলা কৃষি কর্মকর্তা সাজ্জাদ হোসেন টিনিউজকে বলেন, মাঠ ফসলের উপর ক্ষতিকর প্রভাব বিস্তার করতে না পারলেও অসময়ে এই কুয়াশা দীর্ঘায়িত হলে আম, কাঁঠাল, লিচুসহ অন্যান্য মৌসুমী ফলের ফলনের উপর ক্ষতিকর প্রভাব বিস্তার করতে পারে।
এদিকে ঘন কুয়াশার কারণে দৃষ্টি সীমা ত্রিশের নীচে নেমে আসায় ভোর ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত ৪ ঘন্টা বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজার সবকটি লেন বন্ধ করে দেয় সেতু কর্তৃপক্ষ। এতে করে সেতু পূর্ব পাড় থেকে এলেঙ্গা ও সেতু পশ্চিম পাড় থেকে কড্ডার মোড় পর্যন্ত ২৫ কিলোমিটার দীর্ঘ যানজটের দেখা দেয়। এর আগে ঘন কুয়াশায় সেতুর ওপর বেশকয়েকটি দুর্ঘটনায় প্রাণহানীর ঘটনায় সেতু কর্তৃপক্ষ এ পদক্ষেপ গ্রহণ করে।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ কাজী আয়বুর রহমান টিনিউজকে জানিয়েছেন, দুর্ঘটনা এড়াতে ঘন কুয়াশার কারনে ভোর ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত ৪ ঘন্টা টোল প্লাজা বন্ধ রাখা হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ