Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

ধনবাড়ীতে মাদ্রাসা ছাত্রকে পিটিয়ে আহত ॥ ইউএনও‘র কাছে অভিযোগ

শেয়ার করুন

ধনবাড়ী প্রতিনিধি ॥
টাঙ্গাইলের ধনবাড়ীতে মাদ্রাসা ছাত্রকে বেত দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পৌর এলাকার দারুল কোরআন রুপশান্তি হাফেজিয়া মাদ্রাসার হেফজ খানায়। নির্যাতনের শিকার মাদ্রাসা ছাত্রের অভিভাবক ও এলাকাবাসী অভিযুক্ত শিক্ষকের অপসারণসহ দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে গত সোমবার (১১ মার্চ) উপজেলা চত্বরে বিক্ষোভ প্রদর্শন করে এবং মাদ্রাসা শিক্ষকের অমানসিক নির্যাতনের বিচার চেয়ে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।
ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কাছে করা আবেদনে নির্যাতিত ছাত্রের বাবা মজিবর রহমান অভিযোগপত্রে লিখেছেন, পৌরসভাধীন রূপশান্তিতে অবস্থিত দারুল কোরআন রূপশান্তি হাফিজিয়া মাদ্রাসায় তার সন্তান নাঈম হোসেন (১৪) হেফজ বিভাগে কোরআন শিক্ষার তালিম নিচ্ছে গত ৭ বছর যাবৎ। গত (১১ মার্চ) মাদরাসার নায়েবে মুহতামিম হাফেজ শোয়াইব নামের শিক্ষক তার সন্তান নাঈমকে অন্যায় ও অহেতুক বেত্রাঘাতে জখম করে আহত করেছেন। অভিযোগে উল্লেখ করা হয়, আহত নাঈম এখন আতংকিত ও ভারসাম্যহীন হয়ে পড়েছে। অত্যাচারী ওই শিক্ষক শিক্ষার্থীদের কাছে একটি আতংক। তার বিরুদ্ধে নানাবিধ অভিযোগের কথা উল্লেখ করে এ মাদরাসা থেকে শিক্ষক হাফেজ শোয়াইব কে অপসারণের দাবি করা হয়েছে।
নির্যাতিত ছাত্র নাঈম হোসেন (১৪) জানান, মাদ্রাসার এই হুজর প্রতিদিনই ছাত্রদের মারধর করে। আমি আর এই মাদ্রাসায় পড়াশুনা করব না। অন্য মাদ্রাসায় ভর্তি হবো। অভিযুক্ত শিক্ষক শোয়াইব জানান, ওইদিন পড়া তৈরিতে নাঈমের গাফিলতি দেখে সামান্য টুকাটুকি দেয়া হয়েছিল। এ ঘটনা অতিরঞ্জিত করে উপস্থাপিত হয়েছে। ভবিষ্যতে এমনটি হবে না উল্লেখ করে বুধবার (১৩ মার্চ) দুপুরে ইউএনও’র কাছে মুচলেকায় এর সমাধান হয়েছে।
এ ব্যাপারে বাংলাদেশ মানবাধিকার কমিশন ধনবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক জীবন মাহমুদ শক্তি ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ন্যাক্কাজনক এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।
ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটার মুচলেকায় ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও শিক্ষকসহ সকলকে সতর্ক করে দেয়া হয়েছে। ভবিষ্যতে এমন অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ